Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bengal BJP

Bengal BJP: ফেসবুকে লিখে ইস্তফা বীরভূমের বিজেপি নেতার, দুধকুমারের কথায় ‘বসে’ গেলেন?

ফেসবুকেই দুধকুমার জানান, তাঁকে ভালবেসে চুপ করে বসে যান অনুগামীরা। তার পর পদত্যাগ করলেন দুবরাজপুরের বিজেপি নেতা। কী জানালেন তিনি?

বীরভূমে আবার এক নেতার পদত্যাগ!

বীরভূমে আবার এক নেতার পদত্যাগ! নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৪:৩৮
Share: Save:

সঙ্কটে বীরভূম জেলা বিজেপি। এ বার ফেসবুকে পোস্ট করে বিজেপির পদ ছাড়লেন বীরভূম দুবরাজপুরের শহরের মণ্ডল সভাপতি।

বীরভূমে বিজেপির দুবরাজপুর শহর মণ্ডলের সভাপতি করুণাময় মুখোপাধ্যায় ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানেই তিনি পদত্যাগের কথা জানান। দুধকুমার-ইস্যুতে কয়েক দিন ধরেই অস্বস্তিতে বীরভূম জেলা বিজেপি নেতৃত্ব। কয়েক দিন আগেই বীরভূম জেলার প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার একটি ফেসবুক পোস্ট করে লিখেছিলেন, যাঁরা তাঁকে ভালবাসেন, তারা যেন রাজনীতি থেকে চুপ করে বসে যান। এ নিয়ে নেতৃত্বের সঙ্গে তাঁর চিঠিচাপাটির মাঝেই করুণার এই ইস্তফাকে ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন বিজেপির ওয়াকিবহাল মহল।

যদিও করুণাময় কোনও রাজনৈতিক জল্পনাকে সমর্থন না করে আনন্দবাজার অনলাইনকে জানান, তিনি দলকে সময় দিতে পারছেন না। এই কারণেই পদত্যাগ করেছেন। পাশাপাশি, এও জানান, জেলা নেতৃত্বের সঙ্গে সম্পর্ক এতটাই ভাল যে, তাঁকে পদ থেকে সরতে দেওয়া হত না। তাই তিনি ফেসবুকে লিখেই জানিয়ে দেন সরে দাঁড়াচ্ছেন।

এ নিয়ে কটাক্ষের সুযোগ ছাড়েনি শাসক দল। বীরভূমের এক তৃণমূল নেতার মন্তব্য, ‘‘লোকজন নেই (বিজেপি), তাই বাড়িতে বসে ফেসবুক করাটাই সবচেয়ে বুদ্ধিমানের কাজ।’’ বীরভূম জেলা তৃণমূলের সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন,‘‘দলটায় (বিজেপি) লোকজন থেকে সংগঠন, কোনও কিছুই নেই। সে কারণে বাড়িতে বসেই পদত্যাগ করছেন, ফেসবুকেই দল ছাড়ছেন। আবার দেখবেন, ফেসবুকেই নতুন শহর সভাপতিও তৈরি হয়ে যাবে। কয়েক দিন পর এই দলটি ফেসবুক ছাড়া আর কোথাও থাকবে না।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Bengal BJP West Bengal BJP Birbhum dubrajpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE