Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

‘ডিজিটাল লার্নিং’ নিয়ে প্রশ্ন ঐশীর

নিজস্ব সংবাদদাতা
বড়জোড়া ২৮ সেপ্টেম্বর ২০২০ ০৩:০১
বড়জোড়ায়। নিজস্ব চিত্র

বড়জোড়ায়। নিজস্ব চিত্র

‘ডিজিটাল লার্নিং’-এর পরিকাঠামো নিয়ে বাঁকুড়ার বড়জোড়ার পথসভায় প্রশ্ন তুললেন এসএফআই নেত্রী ঐশী ঘোষ। রবিবার বিকেলে বড়জোড়া চৌমাথায় নয়া শিক্ষানীতি বাতিল করা, সকলের জন্য শিক্ষা ও কাজ-সহ নানা দাবিতে পথসভা করে এসএফআই। উপস্থিত ছিলেন দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি ঐশী এবং এসএফআইয়ের রাজ্য সম্পাদক প্রতীকউর রহমান।

ঐশী বলেন, “দেশে ডিজিটাল লার্নিং-এর কথা বলা হচ্ছে। অথচ সমস্ত পড়ুয়ার হাতে মোবাইল নেই, সিম কার্ড নেই। আমপানের ঝড়ে একটা স্কুলভবন ভেঙে পড়লে সারাই হতেই আর এক বর্ষা পার হয়ে যায়। তা হলে ডিজিটাল লার্নিং হবে কেমন করে?” তাঁর অভিযোগ, দেশে ছাত্রদের সমস্যার কথা বলতে দেওয়া হচ্ছে না। তাঁদের রাজনীতি থেকে দূরে রাখা হচ্ছে। প্রশ্ন করলে আক্রান্ত হতে হচ্ছে ছাত্রসমাজকে। এসএফআইয়ের জেলা সম্পাদক জয়গোপাল কর বলেন, “কর্মসূচিতে ব্যপক সাড়া পেয়েছি। ঐশীকে দেখে সকলে উদ্বুদ্ধ।”

তৃণমূল ছাত্রপরিষদের বাঁকুড়া জেলা সভাপতি তীর্থঙ্কর কুণ্ডু বলেন, “কেন্দ্রের অবিচারের বিরুদ্ধে এই রাজ্যে একমাত্র তৃণমূলই রুখে দাঁড়াচ্ছে। এখানে এসএফআইয়ের কোনও ভূমিকাই নেই। ছাত্র সমাজ আমাদের সঙ্গে রয়েছে।” বিজেপির বড়জোড়ার যুব নেতা সোমনাথ কর বলেন, ‘‘এসএফআই এখন অপ্রাসঙ্গিক। ওদের নেতানেত্রীরা কী বলল না বলল, মানুষ আর সে সব কানে নেয় না।’’

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement