Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coal Smuggling

বাইকে করে চলছিল পাচার, প্রায় ১০০ কুইন্টাল কয়লা উদ্ধার করল বীরভূমের সদাইপুর থানার পুলিশ

সদাইপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে জঙ্গলের ভিতরের রাস্তা দিয়ে ৯টি বাইকে করে পাচার করা হচ্ছিল কয়লা। সেই খবর পেয়ে অভিযান চালায় পুলিশ।

Alleged coal smugglers arrested by Sadaipur police at Birbhum

জালে কয়লা পাচারকারী। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১১:৩২
Share: Save:

বাইকে করে পাচার করা হচ্ছিল কয়লা। পুলিশের নজর এড়াতে পাচারকারীরা তা নিয়ে রওনা দিয়েছিল জঙ্গলের কাঁচা রাস্তা ধরে। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে সেই রাস্তায় হানা দিয়ে পাচারকারীদের কয়েক জনকে গ্রেফতার করল পুলিশ। বাকিরা পলাতক। বীরভূমের সদাইপুর এলাকায় উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ কয়লা।

সদাইপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে জঙ্গলের ভিতরের রাস্তা দিয়ে ৯টি বাইকে করে পাচার করা হচ্ছিল কয়লা। সেই খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। হাজরাপুর জঙ্গলের ভিতর কাঁচা রাস্তায় হানা দেয় পুলিশ। সেখানে পুলিশ দেখে অবৈধ কয়লাবোঝাই মোটরবাইক ফেলে পালিয়ে যান পাচারকারীদের অনেকে। দু’জনকে কয়লা পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের নাম শেখ মোর্তজা এবং শেখ আবুবক্কর। দু’জনেই দুবরাজপুরের পাকুড়িয়া গ্রামের বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোট ৯টি বাইকে প্রায় ৪৫ কুইন্টাল অবৈধ কয়লা উদ্ধার হয়েছে। আটক করা হয়েছে বাইকগুলিও।

রবিবারই ভোর রাতে আরও একটি অভিযান চালিয়ে ৭টি অবৈধ কয়লাবোঝাই বাইক আটক করা হয়েছে বলে সদাইপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে। ওই ঘটনাতেও দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পুলিশ দেখে চম্পট দেন। ৭টি বাইকে করে ৩৫ কুইন্টাল কয়লা পাচার করা হচ্ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। আটক করা হয়েছে ওই বাইকগুলিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Smuggling arrest Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE