Advertisement
০৮ মে ২০২৪
VishwaBharati

প্রশ্নপত্র হারিয়ে যাওয়ার কারণে বাতিল বিশ্বভারতীর সঙ্গীত ভবনের একাধিক পরীক্ষা

১১, ১২ ও ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ভবনে রবীন্দ্র সঙ্গীত, রবীন্দ্র নৃত্য, রবীন্দ্র নাটক ও ধ্রুপদী সঙ্গীতের পরীক্ষা ছিল।

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ২০:২৩
Share: Save:

পরীক্ষা আগেই বাতিল হয়েছিল। কিন্তু বাতিলের কারণ শনিবার জানালেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়েরই এক অধ্যাপিকার ঘর থেকেই হারিয়ে গিয়েছে প্রশ্নপত্র। তাই একাধিক পরীক্ষা বাতিল করা হয়েছে। শনিবার সাংবাদিক বৈঠক করে এ কথা জানালেন সঙ্গীত ভবনের অধ্যক্ষ স্বপনকুমার ঘোষ।

১১, ১২ ও ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ভবনে রবীন্দ্র সঙ্গীত, রবীন্দ্র নৃত্য, রবীন্দ্র নাটক ও ধ্রুপদী সঙ্গীতের পরীক্ষা ছিল। কিন্তু এই বিষয়গুলির প্রশ্নপত্র হারিয়ে যাওয়ার কারণে আপাতত বাতিল করা হল পরীক্ষা। পরিস্থিতি দেখে অনেকেরই পাল্টা অভিযোগ, প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার ভয়ে পরীক্ষা বাতিল করেছেন কর্তৃপক্ষ।

সঙ্গীত ভবনের অধ্যক্ষ জানিয়েছেন, রবীন্দ্র সংগীত, নৃত্য ও নাটক বিভাগের প্রধান কে সুনিতা দেবীর ঘর থেকে চুরি গিয়েছে এই প্রশ্নপত্র। যদিও অধ্যাপিকার বিরুদ্ধে কোনও রকম অভিযোগ করতে চায়নি বিশ্ববিদ্যালয়। উপাচার্যের সঙ্গে বৈঠক করে আইনি পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়েছেন অধ্যক্ষ।

এই ঘটনার জেরে আশ্রমিক ও প্রাক্তনীরা কটাক্ষ করেছেন বিশ্বভারতীর কর্তৃপক্ষকে। তাঁদের মতে, বিভাগীয় প্রধান কে সুনিতী দেবীর বিরুদ্ধে কর্তৃপক্ষের পদক্ষেপ করা উচিত কারণ পুরো বিষয়টির সঙ্গে পড়ুয়াদের ভবিষ্যৎ জড়িয়ে রয়েছে।

বিষয়টি নিয়ে কে সুনিতা দেবী জানিয়েছেন, ৮ ফেব্রুয়ারি হঠাৎই প্রশ্নপত্র খুঁজে পাচ্ছিলেন না তিনি। ঘটনার ২ দিন পর অর্থাৎ ১০ ফেব্রুয়ারি অধ্যক্ষকে তিনি পুরোটা জানান। তার পর তড়িঘড়ি সঙ্গীত ভবনের অধ্যক্ষ-সহ সব শিক্ষকদের নিয়ে বৈঠক করা হয় বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ে। তার পরেই সাংবাদিক বৈঠক। বৈঠকের শেষে অধ্যক্ষ জানিয়েছেন, এই ৩ বিভাগের পরীক্ষা কবে হবে তা পরে জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VishwaBharati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE