Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bagtui

Rampurhat Case: ভাদু-হত্যার ২০ মিনিটের মধ্যে বগটুই গ্রামে আগুন! প্রকাশ্যে এল সিসি ক্যামেরার ফুটেজ

অবশেষে পাওয়া গেল বগটুই-কাণ্ডের সিসি ক্যামেরার ফুটেজ! তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সেই সিসিটিভি ফুটেজ।

সেই সিসিটিভি ফুটেজ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ২১:২৪
Share: Save:

২১ মার্চ ২০২২। তৃণমূল নেতা ভাদু শেখ খুনের অব্যবহিত পরে রামপুরহাটের বগটুই গ্রামে একের পর এক বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। মৃত্যু হয় ৯ জনের। রাত ৮টা থেকে সাড়ে ১০টা, মাত্র আড়াই ঘণ্টার ব্যবধানে কী কী ঘটেছিল সে দিন? সেই ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ শনিবার প্রকাশ্যে এসেছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ওই দিন কখন লাগল আগুন? কখন বাড়ি ছেড়ে পালালেন ভীত-সন্ত্রস্ত মানুষজন? কখনই বা অকুস্থলে পৌঁছেছিল পুলিশ? কখন একের পর এক বাড়িতে আগুন নেভানোর কাজে ছুটে আসে দমকল? শনিবার প্রকাশ্যে এসেছে তারই বিভিন্ন খণ্ডচিত্র। সৌজন্যে একাধিক সিসি ক্যামেরার ফুটেজ। একটি ফুটেজে দেখা যাচ্ছে, রাত আটটায় গ্রামের রাস্তার পাশে দোকানপাট মোটামুটি খোলা। জটলা করে কয়েক জন আলাপ আলোচনা করছেন। হঠাৎই সন্ত্রস্ত কয়েক জন মহিলা দৌড়ে এলেন। টোটোয় উঠে তাঁরা চলে গেলেন কোথাও। মনে করা হচ্ছে, আগুন লাগার ঘটনার পর বাড়ি ছাড়ার দৃশ্য এটি। ওই দৃশ্যের ঘণ্টা দুয়েক পরে এসেছিল পুলিশ। তার পিছনে দমকলের গাড়ি।

একটি ফুটেজে দেখা যাচ্ছে, কেউ কেউ বাড়ি ছেড়ে পালাচ্ছেন। কয়েক জন যুবকের উদ্দেশ্যহীন দৌড়ঝাঁপ। তার অনেক পরে পুলিশের গাড়ির উপস্থিতি। ওই ফুটেজ অনুযায়ী, সময় ২১ মার্চ, ২০২২। ঘড়ির কাঁটায় ৮টা বেজে ৪৪ মিনিট। দেখা যাচ্ছে বাড়ি ছাড়ছেন মহিলারা। অটো করে কেউ কেউ পালালেন। ৮টা বেজে ৫০ মিনিট থেকে ৮টা ৫৪ মিনিটের মধ্যে দেখা গেল উত্তেজনা দানা বেঁধেছে। বাড়ি ছাড়ছেন আরও মানুষ। দোকানপাটও বন্ধ হচ্ছে। এর ঘণ্টা দেড়েক পরে আসে পুলিশ। সিসি ক্যামেরার স্ক্রিনে তখন ১০টা ২৪ মিনিট। দেখ গেল, বগটুই মোড়ের রাস্তা দিয়ে ছুটে গেল পুলিশের গাড়ি। তার ঠিক তিন মিনিটের মধ্যে ছুটে গেল একটি দমকলের গাড়ি।

২১ মার্চ রাত সাড়ে আটটা নাগাট খুন হন ভাদু। বগটুই মোড়ে বোমা মেরে তাঁকে খুন করেন আততায়ীরা। সিসিটিভির ফুটেজের দৃশ্যমান ছবির সময় অনুযায়ী, তার পর আগুন লাগানোর ঘটনা ঘটতে লেগেছে খুব বেশি হলে ২০ মিনিট!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bagtui Rampurhat Violence cctv footage Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE