Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Rampurhat Violence

Rampurhat clash: বগটুই-কাণ্ডে সিবিআই তদন্তের ২০ দিন পার, কোন পথে এগোচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা?

গত ২৫ মার্চ বগটুই-কাণ্ডের তদন্তভার হাতে পেয়েই পর দিন থেকে তদন্ত প্রক্রিয়া শুরু করে দেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকেরা।

বগটুই-তদন্তে সিবিআই

বগটুই-তদন্তে সিবিআই গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১৮:৫২
Share: Save:

বীরভূমে রামপুরহাটের বগটুই গ্রামে অগ্নিদগ্ধ হয়ে ন’জনের মৃত্যুর ঘটনার তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দিয়েছে কলকাতা হাই কোর্ট। গত ২৫ মার্চ বগটুই-কাণ্ডের তদন্তভার হাতে পেয়েই পর দিন থেকে তদন্ত প্রক্রিয়া শুরু করে দেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকেরা। রামপুরহাটেই অস্থায়ী শিবির গড়ে ধৃতদের নিজের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে সিবিআই। তার পর থেকে প্রায় ২০ দিন কেটে গিয়েছে। এখন কোথায় দাঁড়িয়ে সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া, দেখে নেওয়া যাক এক নজরে...

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গত ২১ মার্চ রাত সাড়ে ৮টা নাগাদ রামপুরহাটের ১ নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুন হন। তার পরেই বগটুই গ্রামে ঘটে যায় অগ্নিসংযোগের ঘটনা। মৃত্যু হয় ন’জনের। কয়েক জন আহতও হন। গ্রামবাসীদের একাংশের দাবি, ভাদু খুনে সোনা শেখ-সহ যাঁদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁদের বাড়িতেই হামলা চালানো হয়েছে। ওই ঘটনার পরেই তড়িঘড়ি সিট গঠন করে তদন্ত প্রক্রিয়া শুরু করে রাজ্য সরকার। এর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও গিয়েছিলেন বগটুই গ্রামে। তাঁর নির্দেশেই মূল অভিযুক্ত আনারুল হোসেনকে গ্রেফতার করা হয়। এর পরেই বগটুই-কাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Violence CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE