Advertisement
০৪ মে ২০২৪
Bhuban Badyakar

আসছে ‘কাঁচা বাদাম’ পার্ট টু, কপিরাইট বিতর্কের মধ্যেই নতুন গান বাঁধছেন সেই ভুবন বাদ্যকর

‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট নিয়ে বিতর্কের আবহে নতুন গান তৈরি করছেন ভুবন বাদ্যকর। কবে সেই গান মুক্তি পাবে তা জানিয়েছেন তিনি।

Bhuban Badyakar will sing new song soon

আসছে ভুবন বাদ্যকরের নতুন গান। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৩:১৫
Share: Save:

‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। এই আবহে নতুন গান বাঁধছেন ভুবন বাদ্যকর। কবে সেই গান মুক্তি পাবে তা-ও আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট বিতর্ক নিয়েও মুখ খুলেছেন ভুবন।

বীরভূমের দুবরাজপুরের লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামে বাড়ি ভুবনের। কিন্তু এখন তিনি থাকেন দুবরাজপুর শহরের একটি ভাড়াবাড়িতে। ভুবনের কথা, ‘‘আমি গান ছাড়ব না। গানই আমার ভগবান।’’ কবে তাঁর নতুন গান আসছে? ভুবনের উত্তর, ‘‘দোলের পরেই নতুন গান বার করব।’’

সেই গানের কিছুটা অংশ গেয়েও শুনিয়েছেন ‘কাঁচা বাদাম’ খ্যাত শিল্পী— ‘‘বীরভূমের মানুষ আমি ভুবন বাদ্যকর/ কাঁচা বাদাম গানে গানে মন কেড়েছে সবার।’’ আগামিদিনে এমন গানই তিনি গাইবেন বলে জানিয়েছেন ভুবন।

‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। ভুবন অভিযোগ করেছেন বীরভূমের একটি ইউটিউব চ্যানেলের প্রধান গোপাল ঘোষের বিরুদ্ধে। তাঁর দাবি, ‘‘ও লিখিত (চুক্তি) করেছিল। আমাকে বলেওনি যে, আমার গান কিনে নিয়েছে। আমাকে বলেছিল, ‘তুমি একটা গান করে দেবে। আমি ৩ লক্ষ টাকা দেব।’ কিসের কাগজ তা আমি জানতে চেয়েছিলাম। আমাকে ও তখন বলে, ‘তুমি টাকা পাচ্ছ, সেটা বুঝে নাও।’ কিন্তু এই কাগজের মধ্যে লেখা আছে, ৬০ শতাংশ টাকা আমি পাব। ৪০ শতাংশ ও পাবে। কিন্তু তার পর থেকে ওকে ফোনে পাচ্ছি না।’’ টাকা না পেলে তিনি আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবেন বলেও জানিয়েছেন ভুবন। এ নিয়ে তাঁর মন্তব্য, ‘‘আমি চাইব এই কপিরাইট যেন না থাকে। ওরা তো পয়সা দিচ্ছে না। কী করব? গোপালকেও বলব, যে তুমি কেন আমার সঙ্গে এমন ব্যবহার করছ?’’ এই নিয়ে আনন্দবাজার অনলাইনের তরফে গোপালের সঙ্গে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হয়েছে। যদিও তাঁর মোবাইল ফোন সুইচ্‌ড অফ পাওয়া গিয়েছে। গোপালের বক্তব্য জানতে পারলে এই প্রতিবেদনের সঙ্গে তা জুড়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhuban Badyakar Kacha Badam Song dubrajpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE