Advertisement
০৫ মে ২০২৪
Mithun Chakraborty

মিঠুনকে দিয়ে পুরুলিয়ায় প্রচার করাবে বিজেপি, বিধানসভা ভুলে গেলেন! ‘মহাগুরু’কে তৃণমূল

গেরুয়া শিবির মিঠুনকে মাঠে ময়দানে পাশে পাওয়ার খবর পেয়ে স্বভাবতই উজ্জীবিত। যদিও একে বিশেষ গুরুত্ব দিচ্ছে না তৃণমূল। তৃণমূল মনে করিয়ে দিচ্ছে, ২০২১-এর বিধানসভা ভোটের সময়ের কথা।

পঞ্চায়েতের আগে বিজেপির হয়ে পুরুলিয়ায় প্রচারে নামছেন মিঠুন চক্রবর্তী।

পঞ্চায়েতের আগে বিজেপির হয়ে পুরুলিয়ায় প্রচারে নামছেন মিঠুন চক্রবর্তী। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৮:৫১
Share: Save:

ঘোষণা হয়নি। কিন্তু পঞ্চায়েত ভোটের বাদ্যি বেজেই গিয়েছে বলা চলে। সবুজ, লাল কিংবা গেরুয়া— প্রতিটি শিবিরই নিজের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছে। চলছে প্রচার, জনসভা। এ বার জানা গেল, আসন্ন পঞ্চায়েত ভোটে বিজেপির হয়ে গাঁয়েগঞ্জে প্রচারে নামছেন মিঠুন চক্রবর্তী। আর ‘মহাগুরু’র প্রচার শুরু হতে পারে পুরুলিয়ায় কর্মিসভা দিয়ে।

আগামী ২৩ নভেম্বর সকালে পুরুলিয়ার লুধুড়কায় জনসভা করবে বিজেপি। তাতে প্রধান অতিথি হিসাবে হাজির থাকার কথা মিঠুনের। একই সঙ্গে থাকার কথা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারেরও। পুরুলিয়া জেলা বিজেপির সভাপতি বিবেক রাঙা বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে কর্মী সম্মেলন রয়েছে। পঞ্চায়েত নির্বাচনের প্রচার বলতে পারেন।’’ মিঠুনের প্রচারে নামা প্রসঙ্গে তিনি বলেন, ‘‘হ্যাঁ, মিঠুন চক্রবর্তী আসছেন। তিনি বিজেপি কর্মীদের নিয়ে সভা করবেন। এটা পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করেই কর্মী সম্মেলন।’’

গেরুয়া শিবির মিঠুনকে মাঠে ময়দানে পাশে পাওয়ার খবর পেয়ে স্বভাবতই উজ্জীবিত। তাঁদের দাবি, বর্তমান তৃণমূল সরকারের কাজে অতিষ্ঠ মানুষ। পঞ্চায়েত ভোটে মানুষের সেই ক্ষোভ বিজেপির বাক্সে ঢুকতে চলেছে। মিঠুনের উপস্থিতি তাকে আরও শক্তিশালী করবে। যদিও মিঠুনের প্রচারে নামাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে না তৃণমূল। এ ক্ষেত্রে তৃণমূল মনে করিয়ে দিচ্ছে, ২০২১-এর বিধানসভা ভোটের সময়ের কথা। প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগেও মিঠুনকে দিয়ে ব্যাপক প্রচার করিয়েছিল বিজেপি। কিন্তু ভোটে ভরাডুবি হয় গেরুয়া শিবিরের।

তৃণমূলের পুরুলিয়া জেলার সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, ‘‘আমাদের আলাদা করে প্রচার করতে হয় না। আমাদের কর্মীরা সারা বছর মানুষের সঙ্গে থাকেন। আর বিজেপির ক্ষেত্রে পরিযায়ী পাখির মতো ভোট এলে কেউ কেউ আসেন, ভোটের পর আবার উধাও। যেমন এখন বিজেপির সাংসদ, বিধায়কদের দেখা যায় না। লিখে নিন, জেলায় বিজেপি অর্ধেক আসনে প্রার্থী খুঁজে পেতে হিমশিম খাবে।’’

প্রসঙ্গত, ২০২১-এর বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন মিঠুন। ব্রিগেডের জনসভায় প্রধানমন্ত্রী মোদী তাঁকে অভ্যর্থনা জানান। তার পর থেকে বাংলায় বিজেপির হয়ে প্রচার করেছিলেন মিঠুন। ‘মহাগুরু’কে দেখতে, শুনতে উপচে পড়েছিল সভার মাঠ। যদিও তাতে ভোটবাক্সে কতটা প্রভাব পড়েছিল, তা নিয়ে প্রশ্ন আছে। বিধানসভা ভোটে ধাক্কা খাওয়ার পর পঞ্চায়েত ভোটে সেই মিঠুনই কি পারবেন খেলা ঘোরাতে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithun Chakraborty BJP TMC Panchayet election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE