Advertisement
০২ মে ২০২৪
Blast

নির্মীয়মাণ বাড়িতে বোমা বিস্ফোরণ বীরভূমের গ্রামে, মঙ্গলবার সকালে বিকট শব্দে কেঁপে উঠল এলাকা

মঙ্গলবার সকাল ৯টা নাগাদ আচমকা বিকট শব্দ পাওয়া যায় ডেমুরটিটা গ্রামে। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, ওই গ্রামের একটি নির্মীয়মাণ বাড়িতে মজুত করা বোমা ফেটেছে।

Bomb blast occurred in Khayrasole of Birbhum

ঘটনাস্থলে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খয়রাশোল শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১১:০৮
Share: Save:

বিকট শব্দে কেঁপে উঠল গোটা গ্রাম। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, নির্মীয়মাণ বাড়িতে মজুত করা বোমা ফেটেছে। এই ঘটনা বীরভূমের খয়রাশোল ব্লকের লোকপুর থানার ডেমুরটিটা গ্রামের। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল ৯টা নাগাদ আচমকা বিকট শব্দ পাওয়া যায় ডেমুরটিটা গ্রামে। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, ওই গ্রামের একটি নির্মীয়মাণ বাড়িতে মজুত করা বোমা ফেটেছে। তার জেরেই এই আওয়াজ। ওই বাড়িটি শেখ শেরাফত নামে স্থানীয় এক বাসিন্দার। তিনি তৃণমূল কর্মী বলে জানিয়েছেন এলাকার বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে খয়রাশোল থানার পুলিশ। মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালানো হয় ওই নির্মীয়মান বাড়ি। পৌঁছয় সিআইডির একটি দল। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনীও। শেরাফতের খোঁজ করছে পুলিশ। বিস্ফোরণের জেরে থমথমে গোটা এলাকা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পঞ্চায়েত নির্বাচনে ওই গ্রামে তৃণমূলের একাংশ নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিল। সেই কারণে গ্রামে অশান্তি ছড়াতে ওই বোমা মজুত করা হয়েছিল বলে অভিযোগ নির্দল প্রার্থীর সমর্থকদের। শেখ সমীরচাঁদ নামে ওই গ্রামের এক বাসিন্দা বলেন, ‘‘এখানে তৃণমূলের দু’টি দল আছে। আমরা নির্দল প্রার্থীর পক্ষে ছিলাম।’’ তাঁর অভিযোগ, ‘‘আজ সকালে বোমা ফাটার খবর শুনলাম। বিকট আওয়াজ হয়েছে। গ্রামের মানুষ আতঙ্কে আছেন। মনে হচ্ছে ৭০-৮০টি বোমা ফেটেছে। মঙ্গলবার সকাল ৯টা নাগাদ এই ঘটনা ঘটেছে। বোমা মজুত করার পিছনে এলাকায় আতঙ্ক তৈরি করার পরিকল্পনা রয়েছে।’’ অবশ্য ওই এলাকার তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast bomb blast Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE