Advertisement
০৭ মে ২০২৪
soma das

Birbhum: ক্যানসার-যোদ্ধা সোমার শিক্ষক জীবন শুরু, চাকরিতে ঢুকেও মনে পড়ছে মঞ্চের মুখগুলি

বীরভূমের নলহাটি থানার মধুরা হাই স্কুলে যোগদান করলেন এসএসসি আন্দোলনের ‘অন্যতম মুখ’ সোমা দাস। জানালেন, আন্দোলনকারীদের সঙ্গেই থাকবেন।

নিজস্ব সংবাদদাতা
  নলহাটি শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১২:১৬
Share: Save:

হাই কোর্টের নির্দেশে স্কুলে শিক্ষকতার চাকরিতে যোগ দিলেন আন্দোলনরত এসএসসি চাকরি প্রার্থী বীরভূমের সোমা দাস। শনিবার বীরভূমের নলহাটি থানার মধুরা হাইস্কুলে তিনি যোগদান করলেন তিনি। দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত বীরভূমের নলহাটির সোমা দীর্ঘদিন ধরে কলকাতায় আন্দোলন করছিলেন। সংবাদ মাধ্যমের মাধ্যমের মাধ্যমে সেই খবর হাই কোর্টের বিচারপতির নজরে পড়ে।

এর পর বিচারপতি সোমা দাসকে ডেকে পাঠায় আদালতে। নির্দেশ দেওয়া হয়, সোমাকে নিয়োগ করতে হবে। সেই নির্দেশ মতো আজ সোমা দাস যোগদান করলেন চাকরিতে।

চাকরিতে যোগ দেওয়ার ঠিক আগের মুহূর্তে সোমা বলেন, ‘‘ভাল লাগছে। কিন্তু চার বছর আগেই চাকরি পাওয়ার কথা। বহু আন্দোলনের পর পেয়েছি। অবশ্যই ভাল লাগছে।’’ তার পর যোগ করেন, ‘‘এখনও আমার মঞ্চে (আন্দোলন মঞ্চে) থাকা মুখগুলো মনে পড়ছে।’’ আন্দোলনরত চাকরিপ্রার্থীদের কথা তুলে ধরে বলেন, ‘‘তাঁদের জন্যই আমি এই জায়গায়। তাঁদের জন্য কষ্ট হচ্ছে। সবাই যদি চাকরিতে যোগ দিত বেশি ভাল লাগত।’’

নিজে চাকরি পেয়ে ‘সহযোদ্ধাদের’ কথা ভুলছেন না সোমা। জানান, এখনও তিনি তাঁদের পাশেই থাকবেন। লড়াই যেমন করেছিলেন, তেমনই করবেন। তিনি বলেন, ‘‘স্কুলে আমার পড়ানোর দায়িত্ব পালন করব। এক জন শিক্ষিকার কর্তব্য করব। তার সঙ্গে যখনই সময় পাব, যে করেই হোক, আমি আন্দোলনে আছি, থাকব।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন:

অন্য বিষয়গুলি:

soma das SSC SSC Recruitment Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE