Advertisement
২৬ জুন ২০২৪
purulia

Tapan Kandu Murder Case: ঝালদা থানায় পৌঁছল সিবিআইয়ের দল, এফআইআর দায়ের করে শুরু হল তদন্ত

তপন কান্দু খুনে সোমবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। ওই মামলার তদন্তে বুধবার ঝালদা থানায় সিবিআইয়ের দল।

ঝালদায় সিবিআই

ঝালদায় সিবিআই

নিজস্ব সংবাদদাতা
ঝালদা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ২১:৩৮
Share: Save:

তপন কান্দু হত্যার তদন্তভার তুলে নিতে ঝালদা থানায় পৌঁছল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র একটি দল। বুধবার রাত সাড়ে ৯টা নাগাদ ঝালদা থানায় পৌঁছন তদন্তকারী দলের ওই সদস্যরা। তদন্তকারীদের হাতে মামলার নথি তুলে দেওয়া হবে। গত ১৩ মার্চ খুন হয়েছিলেন ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। ওই কাণ্ডে সিট গঠন করা হয়েছিল। তবে সিবিআই তদন্তের দাবিতে উচ্চ আদালতে গিয়েছিলেন নিহত তপনের স্ত্রী পূর্ণিমা। হাই কোর্ট সেই আবেদনে সম্মতি জানিয়েছে।

ঘটনাচক্রে বুধবার সকালেই তপন হত্যার একমাত্র প্রত্যক্ষদর্শী, তাঁর ঘনিষ্ঠ বন্ধু নিরঞ্জন বৈষ্ণব ওরফে সেফালের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। নিরঞ্জনের দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে সুইসাইড নোটও। তাতে লেখা, ‘যে দিন থেকে তপনের হত্যা হয় সে দিন থেকে আমি মানসিক অবসাদে ভুগছি। যে দৃশ্যটি দেখেছি, তা মাথা থেকে কোনও রকমে বার হচ্ছে না। ফলে রাতে ঘুম হচ্ছে না... তার উপর পুলিশের বার বার ডাক।’ তিনি মানসিক অবসাদে ভুগছিলেন বলেও লিখেছেন ওই সুইসাইড নোটে। তাতে লেখা, ‘আমি জীবনে থানার চৌকাঠ পার করিনি। আমি আর সহ্য করতে পারছি না। ...সে জন্যই এই পথ বেছে নিলাম। এতে কারও কোনও প্ররোচনা নেই।’

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন। পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন। অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

purulia Tapan Kandu Murder Congress CBI police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE