Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Bomb recovered

ভোট ঘোষণার আগেই উত্তপ্ত বীরভূম, দিকে দিকে উদ্ধার তাজা বোমা, বন্দুক, দুষ্কৃতীদের ধরতে তৎপরতা

বীরভূমে লোকসভা ভোটের আগে বিভিন্ন জায়গা থেকে তাজা বোমা উদ্ধারের ঘটনা। জেলায় দিকে দিকে এমন বোমা, বন্দুক উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

representative image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৯
Share: Save:

বীরভূম জেলার দিকে দিকে উদ্ধার তাজা বোমা, বন্দুক। লোকসভা ভোট ঘোষণার আগেই দিকে দিকে এমন বোমা, বন্দুক উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ সূত্রে খবর, ছ’ড্রাম তাজা বোমা উদ্ধার করেছে নানুর এবং কীর্ণাহার থানার পুলিশ। একই সঙ্গে, নানুরে একটি আগ্নেয়াস্ত্র-সহ এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। ইলামবাজারেও ব্যাগ ভর্তি তাজা বোমা উদ্ধার হয়েছে।

কয়েক মাস পরেই লোকসভা নির্বাচন। দিনক্ষণ ঘোষণা হওয়ার আগেই রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী। কিন্তু তার আগেই উত্তেজনায় টগবগ করে ফুটছে বীরভূম। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে ছয় ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার করল নানুর ও কীর্নাহার থানার পুলিশ। নানুর থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে, নানুরের তাখোরা ও ব্রাহ্মণখণ্ড গ্রামে তল্লাশি চালিয়ে দুই ড্রাম করে মোট চার ড্রাম তাজা বোমা উদ্ধার করে। পাশাপাশি, নানুরেই এক ব্যক্তির কাছ থেকে একটি ওয়ান শটার বন্দুক এবং একটি গুলি উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম আকাল মোল্লা। বাড়ি নানুর থানার বেলুটি গ্রামে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পুলিশ সূত্রে খবর, কীর্ণাহার থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার ভোরে সরদাঙ্গা ও ল’ডাঙ্গা গ্রামের মাঝে একটি পুকুরপারে তল্লাশি চালায়। তখন দুটি ড্রামে তাজা বোমা মজুদ থাকতে দেখা যায়। পুলিশ বোমাগুলিকে বাজেয়াপ্ত করে। নিষ্ক্রিয় করার জন্য সিআইডির বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়। পুলিশের অনুমান প্রায় ৪২টি তাজা বোমা মজুত আছে ড্রামে। অন্য দিকে, বীরভূমের ইলামবাজার থানা গোপন সূত্রে খবর পেয়ে নাচুনসা গ্রামের নদীর ধার থেকে এক ব্যাগ ভর্তি তাজা বোমা উদ্ধার করেছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Crude Bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE