Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Schools

Protest: স্কুল খোলার দাবিতে জেলা জুড়ে অবস্থান

এ দিনই স্কুল খোলার দাবিতে রামপুরহাট মহকুমাশাসকের কাছে স্মারকলিপি দেয় ছাত্র পরিষদ।

স্কুল, কলেজ খোলার দাবিতে অবস্থান রামপুরহাটে।

স্কুল, কলেজ খোলার দাবিতে অবস্থান রামপুরহাটে। ছবি: সব্যসাচী ইসলাম

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ০৬:৫২
Share: Save:

স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে বড় আন্দোলনের হুঁশিয়ারি দিল ‘অল ইন্ডিয়া সেভ এডুকেশন’। সংগঠনের পক্ষ থেকে এ দিন সিউড়িতে জেলাশাসকের কাছে এবং রামপুরহাট ও বোলপুরে মহকুমাশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য প্রশাসনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন সংগঠনের সদস্যেরা। এ দিনই স্কুল খোলার দাবিতে রামপুরহাট মহকুমাশাসকের কাছে স্মারকলিপি দেয় ছাত্র পরিষদ।

স্কুল খোলার দাবিতে রাজ্য জুড়েই পথে নামছে বিভিন্ন ছাত্র সংগঠন। এ দিন রামপুরহাট পাঁচমাথা মোড়ে অল ইন্ডিয়া সেভ এডুকেশনের পক্ষ থেকে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে শামিল হয়েছিলেন বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি ফরিদা ইয়াসমিন-সহ কয়েক জন শিক্ষক এবং অভিভাবক। এ ছাড়া কয়েকজন স্কুল পড়ূয়াও ছিল। সিউড়িতে জেলাশাসকের দফতরে কর্মসূচিতে ছিলেন সংগঠনের জেলা আহ্বায়ক নিতাই অঙ্কুর। বোলপুরে ছিলেন বিশ্বভারতীর অধ্যাপক বিজয়কৃষ্ণ দলুই। ওই সংগঠনের সদস্যেরা বলেন, ‘‘মহারাষ্ট্রের মতো রাজ্য, যেখানে করোনা সংক্রমণের হার সব থেকে বেশি, সেখানেও স্কুল-সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। অথচ আমাদের রাজ্য সরকার পাড়ায় স্কুল খোলার কর্মসূচি নিয়েছে। আমাদের দাবি, উপযুক্ত কোভিড বিধি মেনে স্কুলেই ছেলেমেয়েদের পড়ানোর ব্যবস্থা করতে হবে।’’ অনলাইন পদ্ধতিতে পড়ুয়াদের মানসিক অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে সংগঠনের দাবি। সেই কারণে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় অবিলম্বে খোলা দরকার। না খোলা হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনের পথে নামবেন তাঁরা। জাতীয় শিক্ষানীতির বিরুদ্ধেও প্রতিবাদ জানায় অল ইন্ডিয়া সেভ এডুকেশন কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Schools Colleges
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE