Advertisement
০১ মে ২০২৪
Oppression of Elephant

দাপাচ্ছে দলছুট দুই দাঁতাল, জঙ্গলে ঘাঁটি

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে হাতিটি গঙ্গামান্না গ্রামে ঢুকে একটি বাড়ির দরজা ভেঙে দেয়। কিছু দূরে একটি চালায় ঘুমিয়েছিলেন এক বৃদ্ধা।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
বান্দোয়ান শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ০৯:২৯
Share: Save:

দু’টি দলছুট হাতিকে নিয়ে ঘুম ছুটেছে বন দফতরের। দফতর সূত্রে জানা যায়, বুধবার গভীর রাতে একটি হাতি গঙ্গামান্না গ্রাম হয়ে বান্দোয়ান ১ বনাঞ্চলে ঢোকে। বৃহস্পতিবার সকালে ওই লেদাশাল গ্রামের জঙ্গলে থাকার পরে দুপুরে যমুনা বনাঞ্চলের কুশবনি গ্রামের জঙ্গলে ঢুকে পড়ে হাতিটি। অন্য হাতিটি সকালে ঝাড়খণ্ডের জঙ্গলে চলে গেলেও বৃহস্পতিবার সন্ধ্যায় ফের বান্দোয়ান ২ বনাঞ্চলের মধুবন গ্রামের জঙ্গলে ঘাঁটি গেড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে হাতিটি গঙ্গামান্না গ্রামে ঢুকে একটি বাড়ির দরজা ভেঙে দেয়। কিছু দূরে একটি চালায় ঘুমিয়েছিলেন এক বৃদ্ধা। বরাত জোর বাঁচেন ওই বৃদ্ধা। এর পরে সদ্য লাগানো ধানজমির উপর দিয়ে হাতিটি হেঁটে ঘাটিহুলি হয়ে পোপো গ্রামে হয়ে লেদাশালের জঙ্গলে চলে যায়। খবর পেয়ে পরে হুলা পার্টির সদস্যদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। বন দফতর জানাচ্ছে, মঙ্গলবার রাতে ঝাড়খণ্ড থেকে বান্দোয়ান ২ বনাঞ্চলের বুড়িঝোর গ্রামে ঢোকে হাতি দু’টি। সেখানে এক বৃদ্ধকে জখম করে একটি হাতি। সেখান থেকে দলছুট হয়ে একটি হাতি ঝাড়খণ্ডে চলে যায়। অন্য হাতিটি বুড়িঝোরের জঙ্গলে আশ্রয় নেওয়ার পরে সন্ধ্যায় ঝাড়খণ্ডের দিকে গেলেও পরে এ দিকে ফিরে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wildlife Banduan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE