Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19 vaccines

সাহস জোগালেন ১ টাকার ডাক্তার

‘এক টাকার ডাক্তার’ বলেই বিখ্যাত সুশোভনবাবু এ ভাবে এগিয়ে আসায় স্বাস্থ্যকর্তা থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা সকলেই আপ্লুত।

প্রতিষেধক নিলেন সুশোভন বন্দ্যোপাধ্যায়। ছবি: বিশ্বজিৎ রায়চৌধুরী।

প্রতিষেধক নিলেন সুশোভন বন্দ্যোপাধ্যায়। ছবি: বিশ্বজিৎ রায়চৌধুরী।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ০৩:৩৮
Share: Save:

করোনা পরিস্থিতির সময় নিজে একজন করোনা যোদ্ধা হিসেবে সামনের সারিতে দাঁড়িয়ে রোগীদের পরিষেবা দিয়ে গিয়েছেন। প্রতিষেধক দেওয়া শুরু হতেই ৮২ বছর বয়সে টিকা নিয়ে অন্যদের সাহস জোগালেন বোলপুরের চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়।

‘এক টাকার ডাক্তার’ বলেই বিখ্যাত সুশোভনবাবু এ ভাবে এগিয়ে আসায় স্বাস্থ্যকর্তা থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা সকলেই আপ্লুত। চিকিৎসকেরা মনে করছেন, তিনি এ ভাবে এগিয়ে আসায় প্রতিষেধক নিয়ে সাধারণ মানুষের মধ্যে দ্বিধা, সংশয় অনেকটাই কেটে যাবে।

শনিবারের পর সোমবার করোনা প্রতিষেধক দানের দ্বিতীয় দফা কর্মসূচি শুরু হতেই বোলপুর আর্বান পিএইচসি ২ কেন্দ্রে সশরীরে হাজির হয়ে যান সুশোভনবাবু। সেখানেই এ দিন তিনি করোনা টিকা নেন। তিনি বলেন, “কলেরা ভ্যাকসিনের দিনটা আজ আমার মনে পড়ছে। সেদিনও কলেরা ভ্যাকসিন নিতে ভয় পাচ্ছিলেন কিছু মানুষ। আমি বলব যাঁদের সুযোগ আছে তাঁরা যত দ্রুত সম্ভব এই ভ্যাকসিন নিন।’’ তিনি মনে করিয়ে দিয়েছেন, শুধু ভ্যাকসিন নিলেই হবে না, এতদিন পর্যন্ত করোনা নিয়ে যে সমস্ত সর্তকতা অবলম্বন করা হয়েছে তা সব কিছুই অবলম্বন করতে হবে। তবেই এই ভাইরাসকে হারানো যাবে।

এ দিন প্রতিষেধক নেওয়ার পরে পর্যবেক্ষণ কক্ষে কিছুক্ষণ থাকার পর সুশোভন বাবু নিজের অভিজ্ঞতা সম্পর্কে ভিজিটার বুকে দু-চার কথা লিখে রোগী দেখতে বেরিয়ে পড়েন। এই বয়সে তাঁর এই ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন উপস্থিত সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona COVID-19 vaccines
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE