Advertisement
০৪ মে ২০২৪
Anubrata Mondal

Anubrata Mondal: এ বার নানুরে অনুব্রত-ঘনিষ্ঠ নেতা ও ব্যবসায়ীর বাড়িতে হানা দিল ইডি! নজরে সম্পত্তি

বীরভূমের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। সূত্রের খবর, কয়লা ও গরু পাচার মামলায় এই অভিযান। তাদের নজরে রয়েছেন তৃণমূল নেতারা।

সিউড়িতে ইডি।

সিউড়িতে ইডি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১০:৪৩
Share: Save:

এসএসসি নিয়োগে দুর্নীতি মামলায় রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবারই শান্তিনিকেতনে পৌঁছেছে ইডির একটি দল। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের নামে-বেনামে থাকা একাধিক সম্পত্তির হদিস পেয়েছে তারা। এর মধ্যেই ইডির একটি দল পৌঁছে গিয়েছে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ ব্যবসায়ী এবং এক নেতার বাড়ি। তবে সূত্রের খবর, এই হানার সঙ্গে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার কোনও সম্পর্ক নেই।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে বীরভূমের সিউড়ির পাথর ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়িতে যান ইডি আধিকারিকরা। ইডির একটি দল হানা দেয় বাসাপাড়া এলাকার একটি বাড়িতে। ওই বাড়ির মালিক বীরভূম জেলা পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল কেরিম খান। এই দু’জনই অনুব্রত-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

ইতিমধ্যে কয়লা পাচার মামলায় অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতার দেহরক্ষী সায়গল হোসেন। ইলামবাজার-সহ বীরভূমের নানা জায়গায় সায়গলের কোটি কোটি টাকার সম্পত্তির হদিস মিলেছে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, এই সায়গলকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে উঠে এসেছে টুডু ও কেরিমের নাম। সায়গলের ব্যবসা নাকি টুলু দেখতেন। অন্য দিকে, এঁদের সঙ্গে আর্থিক লেনদেন করতেন পূর্ত কর্মাধ্যক্ষ। এই সব সূত্র ধরেই ইডি ওই দুই বাড়িতে তল্লাশি চালাচ্ছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal TMC ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE