Advertisement
১৭ জুলাই ২০২৪

কলেজের শিলান্যাস

সরকারি পলিটেকনিক ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন হল নিতুড়িয়ায়। শুক্রবার সড়বড়ি গ্রামের অদূরে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি। তিনি জানান, রাজ্যের কারিগরি শিক্ষা দফতর এই পলিটেকনিক তৈরি করবে। বরাদ্দ করা হয়েছে কুড়ি কোটি টাকা। ভবন নির্মাণের জন্য দরপত্র আহ্বানের কাজ শেষ করে কাজের বরাত দেওয়া হয়েছে একটি সংস্থাকে। এক বছরের মধ্যে এই ভবন শেষ করার লক্ষ নেওয়া হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
নিতুড়িয়া শেষ আপডেট: ২৩ মে ২০১৫ ০২:০৬
Share: Save:

সরকারি পলিটেকনিক ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন হল নিতুড়িয়ায়। শুক্রবার সড়বড়ি গ্রামের অদূরে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি। তিনি জানান, রাজ্যের কারিগরি শিক্ষা দফতর এই পলিটেকনিক তৈরি করবে। বরাদ্দ করা হয়েছে কুড়ি কোটি টাকা। ভবন নির্মাণের জন্য দরপত্র আহ্বানের কাজ শেষ করে কাজের বরাত দেওয়া হয়েছে একটি সংস্থাকে। এক বছরের মধ্যে এই ভবন শেষ করার লক্ষ নেওয়া হয়েছে। প্রসঙ্গত জেলার শিল্পাঞ্চল হিসাবে পরিচিত নিতুড়িয়াতে পলিটেকনিক কলেজ তৈরির দাবি ছিল দীর্ঘ সময়ের। বিধায়ক বলেন, ‘‘জেলায় এখন মাত্র দু’টি সরকারি পলিটেকনিক কলেজ রয়েছে। তাই কারিগরি শিক্ষার জন্য এই এলাকার ছাত্রছাত্রীদের বাইরে যেতে হয়। নিতুড়িয়ায় পলিটেকনিক তৈরি হওয়ার পরে তাদের এই সমস্যা মিটবে।” এই উদ্যোগে খুশি এলাকার তরুণদের অনেকেই। তাঁদের দাবি, এ বার যত দ্রুত সম্ভব ভবন শেষ করা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nituria Foundation polytechnic raghunathpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE