Advertisement
২৩ এপ্রিল ২০২৪
weather

Weather: দারুণ দহনে কিছুটা স্বস্তি বীরভূমে, প্রবল ঝড়বৃষ্টি দুই জায়গায়, কলকাতায় কবে?

দক্ষিণবঙ্গে দারুণ দহনের আবহে সাময়িক স্বস্তি বীরভূমে। শুক্রবার বিকেলে প্রবল ঝড়ব়ৃষ্টি হল জেলার দুবরাজপুর ও সিউড়িতে।

বীরভূমে প্রবল ঝড়বৃষ্টি

বীরভূমে প্রবল ঝড়বৃষ্টি

নিজস্ব সংবাদদাতা
বীরভূম শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৭:২০
Share: Save:

দক্ষিণবঙ্গে দারুণ দহনের আবহে সাময়িক স্বস্তি বীরভূমে। শুক্রবার বিকেলে প্রবল ঝড়ব়ৃষ্টি দেখা গেল জেলার মূলত দু’জায়গা দুবরাজপুর ও সিউড়িতে। বৃহস্পতিবারের আড়াই মিনিটের বৃষ্টির পর শুক্রবার প্রায় আধ ঘণ্টার বৃষ্টিতে কিছুটা দহন জ্বালা মিটল বাঁকুড়াতেও।

বীরভূমে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, ৪০-৫০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে বলে আগেই জানানো হয়েছিল। সেই মতোই শুক্রবার বিকেলে সাড়ে ৪টে নাগাদ আকাশ কালো করে ঝেঁপে বৃষ্টি নামল দুবরাজপুরে। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হল সিউড়িতেও।

বাঁকুড়াতেও বিকেলে আচমকাই বদলে গিয়েছে আবহাওয়া। ঘন কালো মেঘে ঢেকে যায় আকাশ। কিছু ক্ষণের জন্য দমকা ঝোড়ো বাতাস বইতে শুরু করে, আর তার পরেই ঝেঁপে বৃষ্টি। বিক্ষিপ্ত ভাবে হালকা শিলাবৃষ্টিও হয় জেলার কিছু জায়গায়। তবে আবহাওয়া দফতর জানাচ্ছে, এই বৃষ্টি নিম্নচাপ বা বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পের কারণে নয়। নির্দিষ্ট অঞ্চলে মেঘ তৈরি হয়েই এই বৃষ্টি হচ্ছে।

তবে হাওয়া অফিসের পূর্বাভাস, মে মাসের প্রথম থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হবে। শনিবার ও রবিবার পশ্চিমের কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবারও দক্ষিণবঙ্গে বৃষ্টির হতে পারে। মঙ্গলবার কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়বে বলে মনে করছেন আবহবিদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE