Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Higher Secondary

Baby born: বাঘমুণ্ডিতে স্বাস্থ্যকেন্দ্রে পরীক্ষায় বসে প্রসব ছাত্রীর

সূত্র মারফত জানা জানা গিয়েছে, বাঘমুণ্ডি গার্লস স্কুলের ছাত্রী সরস্বতী মাহাতো এ দিন নিজের স্কুলে পরীক্ষাকেন্দ্রে এসেছিলেন স্বামীর সঙ্গে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বাঘমুণ্ডি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ০৫:২৪
Share: Save:

প্রসব যন্ত্রণা নিয়ে পরীক্ষাকেন্দ্রে এসেছিলেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। ঝুঁকি এড়াতে হাসপাতালে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয় তাঁর। পরীক্ষা প্রায় শেষ হওয়ার মুখে, ওই ছাত্রী সন্তানের জন্ম দিয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। শনিবার পুরুলিয়ার বাঘমুণ্ডির এই ঘটনায় ছাত্রীটির মনের জোরের প্রশংসা করেছেন চিকিৎসক থেকে প্রশাসনের কর্তারা।

স্থানীয় সূত্রে জানা জানা গিয়েছে, বাঘমুণ্ডি গার্লস স্কুলের ছাত্রী সরস্বতী মাহাতো এ দিন নিজের স্কুলে পরীক্ষাকেন্দ্রে এসেছিলেন স্বামীর সঙ্গে। স্কুলে পৌঁছনোর পরেই তাঁর অবস্থার কথা ভেবে তাঁকে বাঘমুণ্ডির পাথরডি স্বাস্থ্যকেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হয়। সেখানে বসেই পরীক্ষা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেন সরস্বতী। স্বাস্থ্যকেন্দ্রের একটি ঘরে সে ব্যবস্থা করে প্রশাসন। পরীক্ষাকেন্দ্রের ইন-চার্জ, বাঘমুণ্ডির স্কুল পরিদর্শক অভিষেক পাল বলেন, ‘‘পরীক্ষার প্রায় শেষ মুহূর্তে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন ওই ছাত্রী। কোনও সমস্যা হচ্ছে কি না, তা খোঁজ
নেওয়া হচ্ছে।’’ মা ও সদ্যোজাত সুস্থ রয়েছেন বলে স্বাস্থ্যকেন্দ্র সূত্রে জানা যায়।

সরস্বতী পরে বলেন, ‘‘পরীক্ষা ভাল হয়েছে।’’ বিডিও (বাঘমুণ্ডি) দেবরাজ ঘোষ বলেন, ‘‘মেয়েটির মনের জোরের প্রশংসা করতেই হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Higher Secondary Mother Baby Delivery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE