Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Coal recovered

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান, পাচারের আগেই বীরভূমে উদ্ধার হল ৯০ টন চোরাই কয়লা, ধৃত এক

১৮টি মোষের গাড়িতে চাপিয়ে প্রায় ৯০ টন কয়লা অবৈধ ভাবে পাচারের চেষ্টা করা হচ্ছিল। পুলিশ গোপন সূত্রে সেই খবর পেয়ে অভিযান চালিয়ে গাড়িগুলি আটক করে। গ্রেফতার করা হয়েছে এক জনকে।

পুলিশের তৎপরতায় উদ্ধার বিপুল পরিমাণ অবৈধ কয়লা।

পুলিশের তৎপরতায় উদ্ধার বিপুল পরিমাণ অবৈধ কয়লা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০৬
Share: Save:

বেআইনি কয়লা পাচার রুখল বীরভূম জেলা পুলিশ। বৃহস্পতিবার সকালে বীরভূমের লোকপুর-প্রতাপপুর সড়ক দিয়ে পাচার হচ্ছিল অবৈধ কয়লাবোঝাই একের পর এক মোষের গাড়ি। পুলিশ খবর পেয়ে গাড়িগুলি আটকায়। উদ্ধার হয় প্রায় ৯০ টন চোরাই কয়লা।

পর পর ১৮টি অবৈধ কয়লাবোঝাই মোষের গাড়ি খয়রাশোলের লোকপুর থেকে আসছিল। খবর পেয়ে দুবরাজপুরের লোকপুর-প্রতাপপুর সড়কে অপেক্ষা করছিল পুলিশ। তার পর অবৈধ কয়লাবোঝাই মোষের গাড়িগুলিকে আটক করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, আগে থেকেই পুলিশের কাছে খবর ছিল যে, প্রচুর পরিমাণ অবৈধ কয়লা মোষের গাড়িতে করে পাচার করা হচ্ছে। আর এর পরই ডিএসপি প্রতীক রায়, দুবরাজপুরের সিআই মাধবচন্দ্র মণ্ডল, দুবরাজপুর থানার ওসি সিদ্ধার্থ শংকর মণ্ডল বিশাল পুলিশবাহিনী নিয়ে হাজির হয়েছিলেন লোকপুর-প্রতাপপুর সড়কে। পুলিশ দেখে অবৈধ কয়লাবোঝাই মোষের গাড়িগুলি ছেড়ে পাচারকারীরা পালিয়ে যান। তবে পুলিশের তৎপরতায় ধরা পড়ে যান এক জন। তাঁকে হেফাজতে নিয়ে জেরা করে এই চক্রের সঙ্গে যুক্ত বাকিদের ধরার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, গাড়িগুলিতে ৫ টন করে অবৈধ কয়লা পাচার করা হচ্ছিল। ১৮টি মোষের গাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ৯০ টন চোরাই কয়লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Coal Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE