Advertisement
২৮ মে ২০২৪
Gold recovered

হাওড়া স্টেশন চত্বরে কোটি টাকার সোনা উদ্ধার! এক সন্দেহভাজনের ব্যাগ থেকে উদ্ধার কয়েক কেজি সোনা

হাওড়া স্টেশনের ৯ নম্বর প্ল্যাটফর্মে এক ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখে তাঁকে আটক করে আরপিএফ। জবাবে সন্তুষ্ট না হলে তাঁর ব্যাগ পরীক্ষা করা হয়। ব্যাগ থেকে বেরোয় প্রায় ২ কেজি সোনা।

উদ্ধার হওয়া সোনা।

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪১
Share: Save:

হাওড়া স্টেশনের প্ল্যাটফর্মে এক ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় আরপিএফের। তার পর আরপিএফ এবং জিআরপি যৌথ ভাবে অভিযান চালায়। ওই ব্যক্তিকে আটক করে ব্যাগে তল্লাশি চালাতেই চোখ কপালে নিরাপত্তাকর্মীদের। ব্যাগ থেকে বেরোয় ২ কেজি সোনা!

কয়েক দিন আগে এক সন্দেহভাজন ব্যক্তিকে ৯ নম্বর প্ল্যাটফর্মে কালো ব্যাগ নিয়ে ঘোরাফেরা করতে দেখে আরপিএফ। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করতে শুরু হয়। কিন্তু জবাব সন্তোষজনক না হওয়ায় ব্যাগ তল্লাশির সিদ্ধান্ত নেয় আরপিএফ। ব্যাগে হাতড়ে চোখ কপালে আরপিএফের। দেখা যায় বিপুল পরিমাণে সোনার গয়না ঠাসা রয়েছে ব্যাগে। কিন্তু নেই গয়নার কোনও বৈধ কাগজপত্র। ওজন করে দেখা যায় ব্যাগে ভরা গয়নার ওজন ২ কেজি ৬৮০ গ্রাম। যার বাজারমূল্য ১ কোটি ৩৭ লক্ষ টাকা।

সঙ্গে সঙ্গে আটক করে ওই ব্যক্তিকে হাওড়া জিআরপির হাতে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে, বছর ৪২-এর ওই ব্যক্তির নাম বিভাস আদক। বাড়ি হাওড়া জেলার জয়পুরে। কোথা থেকে তিনি এত সোনার গয়না পেলেন, তা জানার চেষ্টা চলছে। তবে প্ল্যাটফর্ম চত্বরে একলপ্তে এত সোনার গয়না বাজেয়াপ্ত হওয়ার ঘটনা চমকে দিয়েছে সকলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Station RPF GRP arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE