Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

সিউড়ি হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে স্মারকলিপি আইএমএ সদস্যদের

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি ১২ নভেম্বর ২০২০ ১৭:৫৬
স্মারকলিপি দিতে আসা চিকিৎসকরা। নিজস্ব চিত্র।

স্মারকলিপি দিতে আসা চিকিৎসকরা। নিজস্ব চিত্র।

সিউড়ি সদর হাসপাতালের একাধিক চিকিৎসকের বিরুদ্ধে হাসপাতাল সুপারকে ডেপুটেশন দিলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (আইএমএ) সিউড়ি শাখার কয়েকজন সদস্য। তাঁদের অভিযোগ, রোগীদের হাসপাতালে চিকিৎসা না করে নার্সিংহোমে পাঠিয়ে দিচ্ছিন কয়েকজন চিকিৎসক। সেখানে গিয়ে ওই রোগীদের চিকিৎসা করেছেন।

সিউড়ি সদর হাসপাতালেই করা যাবে, এমন অপারেশন নাকি নার্সিংহোমে করার কথা বলছেন কিছু চিকিৎসক। আর তাঁরাই গিয়ে নার্সিমহোমে ভর্তি হওয়া ওই রোগীদের অপারেশন করছেন। দিনের পর দিন চলতে থাকা এই কাণ্ডে সমস্যায় পড়ছেন রোগী এবং তাঁদের পরিবারের লোকজন। এই সব অভিযোগ তুলে বৃহস্পতিবার সিউড়ি সদর হাসপাতালের সুপারের কাছে স্মারকলিপি জমা দেন আইএমএ-র সদস্যরা।

স্মারকলিপি জমা দিতে আসা এক চিকিৎসক দেবাশিস দেবাংশী বলেন, "আজকের স্মারকলিপি দেওয়ার অন্যতম কারণ হল, কিছু চিকিৎসক এবং বহিরাগত দালাল মিলে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নার্সিংহোমগুলির সঙ্গে ব্যবসা শুরু করেছেন। এর বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে আজ আমরা স্মারকলিপি জমা দিচ্ছি।”

Advertisement

স্মারকলিপি দিতে আসা চিকিৎসকদের আরও অভিযোগ, করোনা অতিমারির সময় যে নিয়মাবলি পালন করার কথা বলা হয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ তা যথাযথ পালন করছে না। স্মারকলিপিতেও সে কথাও উল্লেখ করা হয়েছে বলে জানান দেবাশিস।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement