Advertisement
১১ মে ২০২৪
Prulia

Impact of Anandabazar online: এ বার রেশনকার্ড পাচ্ছেন পুরুলিয়ার সেই নাচনি, আনন্দবাজার অনলাইনের খবরের জের

আনন্দবাজার অনলাইন খবর করে  দু’বেলা ভাত জোটে না কালোসোনার। পেতেন না বিনামূল্যের রেশনও। প্রতিবেশীরাই দু’মুঠো খেতে দিতেন। এই খবর পড়েই বিডিওকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মহাকুমাশাসক বিমলেন্দু দাস। বিডিও শুক্রবার কালোসোনার বাড়িতে গিয়ে তাঁর জন্য একটি কাপড়, কিছু চাল ও শুকনো খাবার পৌঁছে দেন। শনিবার বিডিও ফের তাঁর বাড়িতে গিয়ে রেশন কার্ড তৈরি করে দিয়েছেন।

রেশন কার্ড পাচ্ছেন পুরুলিয়ার নাচনি শিল্পী কালোসোনা কালিন্দী।

রেশন কার্ড পাচ্ছেন পুরুলিয়ার নাচনি শিল্পী কালোসোনা কালিন্দী। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১৯:৪৬
Share: Save:

রেশন কার্ড পাচ্ছেন পুরুলিয়ার নাচনি শিল্পী কালোসোনা কালিন্দী। পুরুলিয়া এক নম্বর ব্লকের বিডিও অনিরুদ্ধ ঘোষ শিল্পীর বাড়িতে পৌঁছে তাঁর রেশন কার্ড তৈরি করে দিলেন। খুব শীঘ্রই ডাকযোগে তাঁর বাড়িতে পৌঁছে যাবে রেশন কার্ড, এমনটাই জানিয়েছেন বিডিও।

প্রসঙ্গত, আনন্দবাজার অনলাইন খবর করে দু’বেলা ভাত জোটে না কালোসোনার। পেতেন না বিনামূল্যের রেশনও। প্রতিবেশীরাই দু’মুঠো খেতে দিতেন। এই খবর পড়েই বিডিওকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মহাকুমাশাসক বিমলেন্দু দাস। বিডিও শুক্রবার কালোসোনার বাড়িতে গিয়ে তাঁর জন্য একটি কাপড়, কিছু চাল ও শুকনো খাবার পৌঁছে দেন। শনিবার বিডিও ফের তাঁর বাড়িতে গিয়ে রেশন কার্ড তৈরি করে দিয়েছেন।

বিডিও বলেন, ‘‘আমরা বাড়িতে গিয়ে তাঁর রেশন কার্ড তৈরির ব্যবস্থা করে দিয়েছি। মেঝেও পাকা করে দেওয়া হবে। তবে আধার কার্ড না থাকায় তাঁর পেনশনের ব্যবস্থা করা যাচ্ছে না। কার্ড তৈরি হলে তাঁকে পেনশনের ব্যবস্থা করে দেওয়া হবে।’’

অন্য দিকে, প্রশাসনের এই উদ্যোগে খুশি কালোসোন কালিন্দী। তিনি ধন্যবাদ জানিয়েছেন, প্রশাসন ও আনন্দবাজার অনলাইনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prulia BDO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE