Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Amartya Sen

পিছোল অমর্ত্য সেনের জমি মামলার শুনানি, সিউড়ি আদালতে ধার্য হল পরবর্তী শুনানির দিন

বুধবার ওই মামলাটির শুনানি ছিল সিউড়ি জেলা আদালতের বিচারক সুদেষ্ণা দে চট্টোপাধ্যায়ের এজলাসে। তিনি আদালতে এসে না পৌঁছনোয় সিউড়ি আদালতের বিচারক স্মরজিৎ মজুমদারের এজলাসে ওঠে মামলাটি।

Land case between Amartya Sen and Visva Bharati university postponed in Suri court

পিছোল জমি মামলা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৩:০৬
Share: Save:

সিউড়ি আদালতে পিছিয়ে গেল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বনাম নোবেলজয়ী অর্থনীতিবিদ অর্মত্য সেনের জমি মামলা। ধার্য করা হয়েছে ওই মামলার পরবর্তী শুনানির দিন। তবে দুই তরফের আইনজীবীদের মধ্যে এ নিয়ে নথি বিনিময় হয়েছে।

মঙ্গলবার ওই মামলাটির শুনানি ছিল সিউড়ি জেলা আদালত বিচারক সুদেষ্ণা দে চট্টোপাধ্যায়ের এজলাসে। তবে তিনি আদালতে এসে না পৌঁছনোয় সিউড়ি আদালতের ভারপ্রাপ্ত চতুর্থ জেলা বিচারক স্মরজিৎ মজুমদারের এজলাসে ওঠে মামলাটি। শুনানির সময় বিশ্বভারতীর আইনজীবীদের তরফে আদালতে জানানো হয় য়ে, তাঁরা জানতেন না আদালতের কাজকর্ম সকালে শুরু হয়েছে। অন্য দিকে অর্মত্যর আইনজীবী সৌমেন্দ্র রায়চৌধুরী জানিয়ে দেন যে, ওই মামলাটি নিয়ে ইতিমধ্যেই উচ্চ আদালতে আবেদন করা হয়েছিল। প্রসঙ্গত, এর পরই হাই কোর্ট ওই মামলা ফেরত পাঠায় সিউড়ি আদালতে। সেই মোতাবেক বুধবার শুনানির দিন ধার্য করা হয়েছিল। মঙ্গলবার মামলার শুনানি নিয়ে আপত্তি জানান তিনি।

অর্মত্যর আইনজীবীর আপত্তিকে মান্যতা দেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে বিচারকের কাছে দু’পক্ষই বেশ কিছু নথি পেশ করে। আগামী ৩০ মে ওই মামলার শুনানির দিন ধার্য হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amartya Sen Viswabharati Land Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE