Advertisement
০২ মে ২০২৪
NIA

বিস্ফোরক রাখার অভিযোগ, বীরভূমে তৃণমূলের পঞ্চায়েত সদস্যকে গ্রেফতার করে কলকাতার পথে এনআইএ

বৃহস্পতিবার গভীর রাতে তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি তথা পঞ্চায়েত সদস্য ইসলাম চৌধুরীকে পাইকর থানার কুশমোড় গ্রামের বাড়ি থেকে আটক করা হয়। নিয়ে আসা হয় পাইকর থানায়।

NIA interrogated TMC leader of Birbhum on the allegation of illegal business of explosive

এনআইএ জিজ্ঞাসাবাদের মুখে বীরভূমের তৃণমূল নেতা ইসলাম চৌধুরী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৩:৪০
Share: Save:

অবৈধ বিস্ফোরক রাখার অভিযোগে বীরভূমের এক তৃণমূল নেতাকে প্রথমে আটক, পরে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। বৃহস্পতিবার গভীর রাতে তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি তথা পঞ্চায়েত সদস্য ইসলাম চৌধুরীকে পাইকর থানার কুশমোড় গ্রামের বাড়ি থেকে আটক করা হয়। নিয়ে আসা হয় পাইকর থানায়। রাত থেকে দুপুর পর্যন্ত টানা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। দুপুরের পর তাঁকে গ্রেফতার করে কলকাতা নিয়ে যাচ্ছেন তদন্তকারীরা। এনআইএ সূত্রে খবর, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে স্বাস্থ্য পরীক্ষার পর কলকাতায় নিয়ে যাওয়া হবে তৃণমূল নেতাকে।

সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে ইসলাম চৌধুরী মুরারই-২ ব্লকের কুশমোড়-২ গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রার্থী হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। বীরভূমে অবৈধ বিস্ফোরকের ব্যবসা করার অভিযোগে আগেই তিন জনকে গ্রেফতার করেছিল এনআইএ। তাঁদের মধ্যে ছিলেন নলহাটির আর এক তৃণমূল নেতা মনোজ ঘোষ। পঞ্চায়েত নির্বাচনে নলহাটির বানিওর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন মনোজও। মনোজের পর এ বার আর এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল এনআইএ।

এনআইএ সূত্রে জানা গিয়েছে, তৃণমূল নেতার বাড়ি থেকে পাওয়া একটি ল্যাপটপ এবং বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে। নলহাটির বিস্ফোরণকাণ্ডে তদন্ত চালাচ্ছে এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA Birbhum TMC Blast Explosive
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE