Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Cheating: বন দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নামে সাড়ে তিন লক্ষ টাকা প্রতারণা, পুরুলিয়ায় ধৃত ২

নিজস্ব সংবাদাতা
পুরুলিয়া ১১ অগস্ট ২০২১ ১৮:০৩
অভিযুক্ত অমিত সেন। নিজস্ব চিত্র।

অভিযুক্ত অমিত সেন। নিজস্ব চিত্র।

বন দফতরের চাকরি পাইয়ে দেওয়ার নামে এক যুবকের কাছ থেকে সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল পুরুলিয়ায়। এই ঘটনায় গ্রেফতার দুই প্রতারক।

পুলিশ সূত্রে খবর, সাংবাদিক পরিচয় দিয়ে প্রায়শই অযোধ্যা পাহাড়ে যেতেন পুরুলিয়া শহরের ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অমিত সেন। সেই সুবাদে তাঁর পরিচয় হয় অযোধ্যা হিল টপের বাসিন্দা অপূর্ব মুখোপাধ্যায়ের। অভিযোগ, অমিত নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দেন অপূর্বর কাছে। এমনকি, সাংবাদিক হওয়ার সুবাদে অনেক বিভিন্ন রাজনৈতিক নেতা-মন্ত্রীর সঙ্গেও তাঁর ওঠাবসা রয়েছে বলেও অপূর্বকে জানান। বেশ কয়েক জন নেতা-মন্ত্রীর সঙ্গে ছবি দেখিয়ে তাঁর বিশ্বাস অর্জন করেন।

অভিযোগ, ২০২০-র ফেব্রুয়ারিতে অপূর্বকে বন দফতরে চাকরি পাইয়ে দেবেন বলে টোপ দেন অমিত। সেই সুবাদে অপূর্বর কাছ থেকে ধাপে ধাপে সাড়ে তিন লক্ষ টাকা নেন। ফেব্রুয়ারিতেই বন দফতরের ‘গ্রুপ ডি’ পদের জন্য ইমেল মারফত নিয়োগপত্র আসে অপূর্বর কাছে। তাঁকে বলা হয় পুরুলিয়ার নিমটার বাসিন্দা রাজ চক্রবর্তীর সঙ্গে দেখা করতে। পাশাপাশি বলা হয়, পশ্চিম মেদিনীপুর জেলার পিড়াকাটা রেঞ্জে নিয়োগ করা হবে।

Advertisement

সেই কথা মতো পিড়াকাটা রেঞ্জ অফিসের পাশেই একটি হোটেলে থাকতে শুরু করেন। এক মামস থাকার পর অমিত ফের পুরুলিয়ায় ফিরে আসেন। অভিযোগ, একাধিকা বার অমিত এবং রাজার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ। তার পরই মঙ্গলবার রাতে দুই অভিযুক্তকে গ্রেফতার করে তারা। এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement