Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Service Interrupted

রেললাইনে কাজ, তারাপীঠ যেতে উদ্বেগ

১৩ ও ১৪ সেপ্টেম্বর কৌশিকী অমাবস্যায় তারাপীঠ যাওয়াকে কেন্দ্র করে যাত্রীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। বহু যাত্রী ওই সময়ে তারাপীঠ যান।

An image of train

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০৬
Share: Save:

প্রায় মাসখানেক ধরে রামপুরহাট-চাতরা শাখায় তৃতীয় লাইন চালু করার কাজ চলায় হাওড়া এবং শিয়ালদহ শাখার বহু ট্রেন অনিয়মিত ভাবে চলাচল করছে। একাধিক ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। যে সব ট্রেন চালু রয়েছে, তার অনেকগুলিই সময়ে চলাচল করছে না। ফলে আগামী ১৩ ও ১৪ সেপ্টেম্বর কৌশিকী অমাবস্যায় তারাপীঠ যাওয়াকে কেন্দ্র করে যাত্রীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। বহু যাত্রী ওই সময়ে তারাপীঠ যান।

রেল সূত্রের খবর, আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে রামপুরহাট ও চাতরার মধ্যে তৃতীয় লাইনের কাজ সম্পূর্ণ হবে। কৌশিকী অমাবস্যার সময়ে ওই শাখায় নিয়মিত ট্রেন চলাচলে যাতে কোনও বিঘ্ন না ঘটে, সে দিকে লক্ষ রাখা হবে বলে পূর্ব রেল সূত্রের খবর। তারাপীঠ যাওয়ার জন্য নিয়মিত ট্রেন হিসেবে শিয়ালদহ-রামপুরহাট, হাওড়া-রামপুরহাট, কাঞ্চনজঙ্ঘা, গণদেবতা এক্সপ্রেস চালু থাকবে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। ওই সব ট্রেন তাদের নির্ধারিত পথেই চলবে। এ ছাড়াও ওই সময়ে ওই রুটে যাত্রীদের অতিরিক্ত চাপ সামলাতে অতিরিক্ত ট্রেনের ব্যবস্থা করার কথাও ভাবা হচ্ছে বলে রেল সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Tarapith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE