Advertisement
১১ মে ২০২৪
Birbhum Blast

বীরভূমে পুলিশের উপর বোমা! মেলার মধ্যে আহত দুই আধিকারিক, হামলার কারণ নিয়ে ধোঁয়াশা

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার রাত ১০টা নাগাদ এক আততায়ী পার্থসারথি সাহা নামে এক পুলিশ অফিসারকে লক্ষ্য করে বোমা ছোড়ে। তাতে আহত হন আরও এক আধিকারিক। এখনও আটক বা গ্রেফতারির কোনও খবর নেই।

পুলিশের উপর বোমা পড়ার ঘটনা ঘটল অনুব্রত মণ্ডলের জেলায়। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পুলিশের উপর বোমা পড়ার ঘটনা ঘটল অনুব্রত মণ্ডলের জেলায়। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
লাভপুর শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১০:৪৪
Share: Save:

মেলায় কর্তব্যরত পুলিশ অফিসারকে লক্ষ্য করে বোমা ছোড়়ার অভিযোগ অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনায় আহত ২। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে বীরভূমের লাভপুরের দাঁড়কা গ্রাম পঞ্চায়েতের দরবারপুরে।

দরবারপুর গ্রামের কাজীপাড়ায় পীরবাবার মেলা বসেছিল। ওই মেলায় একটি মসজিদের সামনে দায়িত্ব পালন করছিলেন দাঁড়কার পুলিশ ক্যাম্পের অফিসার পার্থসারথি সাহা। স্থানীয় সূত্রে খবর, সেই সময় এক আততায়ী ওই পুলিশ অফিসারকে লক্ষ্য করে বোমা ছোড়ে। ঘটনায় আহত হন ওই পুলিশ আধিকারিক। আরও এক জন পুলিশ আধিকারিকের হাতে আঘাত লাগে। যদিও তাঁর আঘাত গুরুতর নয় বলে হাসপাতাল সূত্রে খবর।

মঙ্গলবার রাত ১০টা নাগাদ এই বিস্ফোরণটি ঘটে। আহত পুলিশ আধিকারিককে নিয়ে যাওয়া হয় লাভপুর গ্রামীণ হাসপাতালে। সেখানকার চিকিৎসকই জানিয়েছেন যে, আহত পুলিশ অফিসারের নাম পার্থসারথি। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে পুলিশের তরফে এই ঘটনা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। এই ঘটনায় কোনও আটক বা গ্রেফতারির খবরও মেলেনি। কী কারণে এই হামলা সেটাও জানা যায়নি।

কিতাবুল শেখ নামে এক দোকানদার জানান, বোমার আওয়াজ শুনেছেন। তাঁর কথায়, ‘‘বোমার আওয়াজ শুনে আমরা দোকান বন্ধ করে চলে গিয়েছি। কে থাকবে এই ভয় নিয়ে! পরে শুনলাম এক পুলিশ অফিসারের উপরে বোমা পড়েছে। তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। আর কিছু জানি না।’’

শামিম আখতার নামে লাভপুর গ্রামীণ হাসপাতালের এক চিকিৎসকও পুলিশ অফিসারের আহত হওয়ার কথা স্বীকার করে নেন। তিনি বলেন, ‘‘এক পুলিশবাবু এসেছিলেন। তাঁর নাম পার্থসারথি সাহা। ওঁর শরীরের পিছনের অংশে আঘাত লেগেছে। তবে কোন ঘটনায় তিনি আহত হয়েছেন, তা নির্দিষ্ট করে বলতে পারব না।’’

তবে আবার পঞ্চায়েত ভোটের আগে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় বার বার খবরের শিরোনামে উঠে এসেছে বীরভূম জেলা। এ বার পুলিশের উপর বোমা পড়ার ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum Blast Birbhum Police bomb blast labhpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE