Advertisement
৩০ এপ্রিল ২০২৪
bomb

সিবিআই হেফাজতে মৃত লালন শেখের বাড়ির কাছে মিলল বোমা, মাটিতে গর্ত করে পোঁতা ছিল বাগানে

রামপুরহাট থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে লালনের বাড়ি লাগোয়া এলাকায় অভিযান চালায় পুলিশ। সেই সময় উদ্ধার হয় ওই বোমাগুলি।

Police recovered bombs near the house of Lalan Sheikh of Birbhum who died CBI custody

লালন শেখের বাড়ির আশপাশে পুলিশ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১০:৫০
Share: Save:

বগটুইকাণ্ডে সিবিআই হেফাজতে মৃত্যু হওয়া লালন শেখের বাড়ির বাগান থেকে বেশ কিছু বোমা উদ্ধার করল পুলিশ। মঙ্গলবার সকালে বীরভূমের রামপুরহাট থানার বগটুই গ্রামের পশ্চিমপাড়ার লালনের বাড়ি সামনের বাগান থেকে বোমাগুলি উদ্ধার হয়। বোমাগুলি মাটিতে গর্ত করে একটি প্লাষ্টিকের জারে রাখা।

রামপুরহাট থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে লালনের বাড়ি লাগোয়া এলাকায় অভিযান চালায় পুলিশ। সেই সময় উদ্ধার হয় ওই বোমাগুলি। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। খবর দেওয়া হয়েছে সিআইডির বম্ব স্কোয়াডেও। ওই এলাকায় স্থানীয় বাসিন্দাদের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে।

২০২২ সালের ২১ মার্চ বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূল নেতা ভাদু শেখকে বোমা মেরে এবং গুলি করে খুন করা হয়। সেই দিনই বগটুই গ্রামে অগ্নিকাণ্ডে মৃত্যু হয় ১০ জনের। ওই ঘটনার মূল অভিযুক্ত ছিলেন লালন। দীর্ঘ দিন পলাতক ছিলেন তিনি। পরে ঝাড়খণ্ড থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই। সিবিআই হেফাজতে থাকাকালীন গত বছর ১২ ডিসেম্বর তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বগটুইকাণ্ডের পর লালনের বাড়ি সিল করে দিয়েছিল সিবিআই। পরে আদালতের নির্দেশে সেই বাড়ি খুলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE