Advertisement
০৬ মে ২০২৪
Illegal Coal Extraction

পুরুলিয়া পুলিশের লাগাতার অভিযানে আটক ৪০টি ট্রাক, উদ্ধার কয়েক হাজার টন বেআইনি কয়লা

কয়লাবোঝাই ট্রাক দেখলেই তা থামিয়ে কাগজপত্র পরীক্ষা করে দেখা হচ্ছে। নথিতে গোলমাল দেখলেই গাড়ি আটকে দেওয়া হচ্ছে। এ ভাবে অন্তত ৪০টি অবৈধ কয়লাবোঝাই ট্রাক আটক করেছে পুরুলিয়া পুলিশ।

পুরুলিয়া পুলিশের হাতে আটক হওয়া বেআইনি কয়লাবোঝাই ট্রাকের সারি।

পুরুলিয়া পুলিশের হাতে আটক হওয়া বেআইনি কয়লাবোঝাই ট্রাকের সারি। — নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১৪:৫৩
Share: Save:

বেআইনি কয়লা ধরতে পুলিশের তৎপরতা শুরু হয়েছে পুরুলিয়ায়। চলছে লাগাতার অভিযান। সেই অভিযানে আটক অন্তত ৪০টি কয়লাবোঝাই লরি। বাজেয়াপ্ত কয়েক হাজার টন বেআইনি কয়লা।

পুলিশ সূত্রে খবর, অবৈধ কারবার রুখতে কয়লাবোঝাই গাড়ি দেখলেই খতিয়ে দেখা হচ্ছে কাগজপত্র। সঠিক কাগজপত্র না থাকলে সেই ট্রাকগুলোকে ফিরিয়ে দেওয়া হচ্ছে পুরুলিয়া জেলার সীমানা থেকেই। গত এক মাসেরও কম সময়ে অভিযান চালিয়ে পুরুলিয়া জেলার বিভিন্ন থানা এলাকায় বেআইনি কয়লাবোঝাই প্রায় ৪০টি গাড়ি আটক করা হয়েছে। একই সঙ্গে প্রায় ৩ হাজার মেট্রিক টন বেআইনি কয়লা বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত লরির চালক এবং কয়লা পাচারকারীদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশের ভয়ে গত কয়েক দিন ধরে ঝাড়খণ্ড-বাংলা সীমানায় থমকে কয়েকশো অবৈধ কয়লাবোঝাই লরি।

এ বিষয়ে পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বেশ কয়েক দিন ধরেই ঝাড়খণ্ড থেকে অবৈধ ভাবে কয়লাবোঝাই লরি জেলায় ঢোকার চেষ্টা চালাচ্ছিল। খবর আসতেই ঝাড়খণ্ড-বাংলা সীমানার নাকা পয়েন্টে কয়লাবোঝাই গাড়িগুলির কাগজপত্র খতিয়ে দেখা শুরু করি। দেখা যায় বহু লরির কাগজপত্র অবৈধ। সেই সব অবৈধ কয়লাবোঝাই লরি জেলায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’’

আগামী দিনেও এ ভাবেই অভিযান চলবে বলে জেলা পুলিশ সূত্রে খবর। জেলা থেকে অবৈধ কয়লার কারবার সম্পূর্ণ বন্ধ করে দেওয়াই পুলিশের লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Coal Extraction police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE