Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Poush Mela 2023

পৌষমেলায় বিজেপির দুই স্টলে প্রশ্ন

স্টলের ঠিক সামনেই বিজেপির আর একটি স্টল। ওই স্টলে মোদী, নড্ডার পাশাপাশি অনুপম হাজরার একাধিক ছবি লাগানো হয়েছে। জেলা সভাপতির ছবি সেই সেখানে।

শান্তিনিকেতনে পূর্বপল্লির মাঠে ‘বিকল্প’ পৌষমেলায় বিজেপি স্টলের সামনে নেতা অনুপম হাজরার স্টল।মঙ্গলবার।

শান্তিনিকেতনে পূর্বপল্লির মাঠে ‘বিকল্প’ পৌষমেলায় বিজেপি স্টলের সামনে নেতা অনুপম হাজরার স্টল।মঙ্গলবার। ছবিঃ বিশ্বজিৎ রায়চৌধুরী।

বাসুদেব ঘোষ 
শান্তিনিকেতন শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ০৬:৪৮
Share: Save:

পৌষমেলায় দু’টি স্টল বিজেপি-র। ‘বিক্ষুব্ধ’ বিজেপি নেতা অনুপম হাজরার ছবি দিয়ে স্টল দিয়েছেন তাঁর অনুগামীরা। সামনেই রাজ্য বিজেপি-র তরফে স্টল দেওয়া হয়েছে। দলের অন্দরে প্রশ্ন উঠেছে, অনুপমের সঙ্গে জেলা নেতৃত্বের ‘দ্বন্দ্বের’ ফলেই কি জোড়া স্টল?

শান্তিনিকেতনের পূর্বপল্লির মাঠে ‘বিকল্প’ পৌষমেলায় বিভিন্ন রাজনৈতিক দল নিজেদের মতো করে স্টল দিয়েছে। রাজ্য বিজেপি ও দলের বোলপুর সাংগঠনিক জেলার যৌথ উদ্যোগেও একটি স্টল দেওয়া হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার পাশাপাশি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু আধিকারিক ও জেলা সভাপতির ছবি রাখা হয়েছে।

ওই স্টলের ঠিক সামনেই বিজেপির আর একটি স্টল। ওই স্টলে মোদী, নড্ডার পাশাপাশি অনুপম হাজরার একাধিক ছবি লাগানো হয়েছে। জেলা সভাপতির ছবি সেই সেখানে। বিজেপি-র বোলপুর সাংগঠনিক জেলা সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডল যদিও বলেন, “বিজেপি সর্বভারতীয় দল। তাই এমন স্টল হতেই পারে। এর মধ্যে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই।”

অনুপম অনুগামীদের দাবি, “দীর্ঘদিন ধরে যে কর্মীরা ঘরে বসে আছেন, দলে জায়গা পাচ্ছেন না, তাঁদেরকে উজ্জীবিত করার উদ্দেশ্যেই এই স্টল দেওয়া হয়েছে। তবে, সকলেরই লক্ষ্য, ২০২৪ সালে নরেন্দ্র মোদীকে ফের প্রধানমন্ত্রী নির্বাচন করা।”

অনুপম বলছেন, ‘‘যাঁরা দলে বঞ্চিত, তাঁরাই মূলত ওই স্টলটি করেছেন।’’ গোষ্ঠীদ্বন্দ্ব প্রসঙ্গে তাঁর বক্তব্য, “দ্বন্দ্ব তখনই মিটবে, যখন কাছের লোকেদের বাদ দিয়ে স্বচ্ছ ভাবমূর্তি যুক্ত কাজের মানুষ সুযোগ পাবেন। সামনে লোকসভা নির্বাচন। তার আগে এই সমস্যা সমাধান করতে চান কি না, তা রাজ্যে নেতৃত্ব ঠিক করবে।’’ তৃণমূলের জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, “বিজেপি দলের মধ্যে কোনও শৃঙ্খলা নেই। ওদের একটাই কাজ। ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করে ভোটে জেতা। তার প্রতিফলন দেখা যাচ্ছে পৌষমেলার মাঠেও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shantiniketan BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE