Advertisement
১১ মে ২০২৪
Robbery

ঘর থেকে আলমারি তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা

বান্দোয়ান থানার পুলিশ কর্মীদের একাংশ জানান, আলমারি তুলে নিয়ে গিয়ে লুটপাটের ঘটনা এলাকায় আগে কোনও দিন ঘটেছে বলে তাঁরাও মনে করতে পারছেন না।

বান্দোয়ানে। নিজস্ব চিত্র।

বান্দোয়ানে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
বান্দোয়ান শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ০৫:৪০
Share: Save:

তালা ভেঙে ঘর থেকে স্টিলের আলমারি তুলে নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। বুধবার পুরুলিয়ার বান্দোয়ানের মধুপুর গ্রামে এমনই ঘটেছে বলে অভিযোগ। বৃহস্পতিবার সকালে গ্রাম থেকে দেড় কিলোমিটার দূরে ফাঁকা মাঠে সেই আলমারি ‘লক’ ভাঙা অবস্থায় উদ্ধার করল পুলিশ। গৃহকর্তার অভিযোগ, আলমারিতে রাখা টাকা ও গয়না নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। তদন্ত শুরু করছে বান্দোয়ান থানার পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন গ্রামের অদূরে জমির উপরে ভাঙাচোরা অবস্থায় আলমারিটি পড়ে থাকতে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। চারপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল কিছু কাগজপত্র। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বান্দোয়ান থানার পুলিশ। সেখান থেকে আলমারিটি উদ্ধার করা হয়। তারপরে পুলিশের কাছে খবর আসে মধুপুর গ্রামে একটি বাড়ি থেকে আলমারি তুলে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে মধুপুর গ্রামের বাসিন্দা লক্ষ্মীকান্ত মাহাতো বাড়িতে ছিলেন না। বোরোয় নিজের কর্মস্থলে ছিলেন। তাঁর স্ত্রী ও মেয়েকে কয়েকদিন আগে শ্বশুরবাড়িতে রেখে এসেছিলেন। ফলে, ফাঁকা ছিল তাঁর বাড়ি। অভিযোগ, সেই সুযোগে রাতে লক্ষ্মীবাবুর বাড়িতে হানা দেয় চোরেরা।

বৃহস্পতিবার লক্ষ্মীবাবু বলেন, ‘‘বাইরে থেকে ঘরের দরজায় তালা দেওয়া ছিল। পাশের একটি ঘরে ভাই ঘুমিয়েছিল। ঘরের উল্টো দিকে কাকু, কাকিমা শুয়েছিলেন। চোরেরা ভাইয়ের ঘরের দরজার বাইরে থেকে শিকল তুলে দিয়েছিল। তার পরে তালা ভেঙে আমার ঘরে ঢুকে আলমারিটা তুলে নিয়ে যায়। কিন্তু কেউ টের পায়নি।’’ তিনি জানান, এ দিন ভোরে তাঁর ভাই বেরোতে গিয়ে বাইরে থেকে, দরজা বন্ধ দেখে চিৎকার করেন। দরজা খুলে দিলে তিনি বেরিয়ে দেখেন, লক্ষ্মীবাবুর ঘরের দরজার তালা ভাঙা। ভিতরে আলমারি নেই। খবর পেয়ে সকালেই বাড়ি ফেরেন লক্ষ্মীবাবু।

লক্ষ্মীবাবু বলেন, ‘‘এসে দেখি ঘরের ভিতর লন্ডভন্ড। পাড়ার লোকেরা খবর দেন, গ্রামের এক প্রান্তে পুকুরের পাড়ে ফাঁকা জমিতে আলমারিটা পড়ে রয়েছে। চোরেরা কী ভাবে ঘর থেকে ভারী আলমারি তুলে নিয়ে গেল বুঝতে পারছি না।’’

বান্দোয়ান থানার পুলিশ কর্মীদের একাংশ জানান, আলমারি তুলে নিয়ে গিয়ে লুটপাটের ঘটনা এলাকায় আগে কোনও দিন ঘটেছে বলে তাঁরাও মনে করতে পারছেন না। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, আলমারি ভাঙতে গেলে শব্দ পেয়ে যদি পাশের ঘরের লোকেদের ঘুম ভেঙে যায়, সে জন্যই হয়তো চোরেরা তা অন্যত্র তুলে নিয়ে গিয়েছিল। এসডিপিও (মানবাজার) রাহুল পান্ডে বলেন, ‘‘ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robbery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE