Advertisement
০৮ মে ২০২৪
corona

Covid-19: দুপুর থেকে বন্ধ থাকবে দোকানপাট, করোনা রুখতে নয়া বিধি জারি বীরভূমের পাঁচ পুরসভার

ওষুধ, চিকিৎসা-সহ বিভিন্ন জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে।

বোলপুরে  বন্ধ দোকানপাট।

বোলপুরে বন্ধ দোকানপাট। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৩:০৮
Share: Save:

করোনা সংক্রমণে লাগাম পরাতে বিকেল থেকে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বীরভূমের ছ’টি পুরসভার মধ্যে পাঁচটি। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।
বীরভূম জেলায় মোট ছ’টি পুরসভা রয়েছে। এদের মধ্যে শনিবার দুপুর দুটোর পর থেকে পর দিন সকাল ছ’টা পর্যন্ত সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল বোলপুর পুরসভা। রবিবার সেই পথে হাঁটল সাঁইথিয়া এবং দুবরাজপুর পুরসভাও। সেখানেও দুপুর দুটো থেকে পর দিন সকাল ছ’টা পর্যন্ত দোকানপাট রেস্তোরাঁ এবং শপিং মল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রামপুরহাটে ওই বিধি জারি হয়েছে বেলা তিনটে থেকে পর দিন সকাল ছ’টা পর্যন্ত।

রবিবারই সিউড়ি পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন প্রণব কর জানিয়েছেন সিউড়ি পুর এলাকায় রবিবার বিকেল পাঁচটা থেকে পর দিন সকাল ছ’টা পর্যন্ত দোকানপাট, রেস্তোরাঁ এবং শপিং মল বন্ধ থাকবে। তবে ওষুধ, চিকিৎসা-সহ বিভিন্ন জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। জনগণের গতিবিধির উপর কোনও বিধিনিষেধ জারি করা হয়নি বলেও জানিয়েছেন তিনি।

আপাতত এই ব্যবস্থা অনির্দিষ্টকালের জন্য বলে জানিয়েছে প্রতিটি পুরসভা। নলহাটিতেও একই ব্যবস্থা নেওয়া হতে পারে বলে পুরসভা সূত্রে ইঙ্গিত মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona covid 19 india Birbhum Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE