Advertisement
১০ মে ২০২৪
Visva-Bharati University

উপাচার্য বিদ্যুতের বাড়িতে পৌঁছে গেল পড়ুয়াদের মশাল মিছিল, আবারও উত্তপ্ত বিশ্বভারতী

ছাত্র-বিক্ষোভকে কেন্দ্র করে মঙ্গলবারই উত্তেজনা ছড়িয়েছিল বিশ্বভারতীতে। বাড়ি থেকে উপাচার্যের গাড়ির সামনে শুয়ে পড়ে বিক্ষোভ দেখান পড়ুয়াদের একাংশ।

পড়ুয়াদের মশাল মিছিল বিশ্বভারতীতে। নিজস্ব ছবি।

পড়ুয়াদের মশাল মিছিল বিশ্বভারতীতে। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২১:০০
Share: Save:

পড়ুয়াদের মিছিল ঘিরে আবার উত্তপ্ত হল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর পদত্যাগের দাবিতে তাঁর বাড়ির দোরগোড়ায় পৌঁছে গেল সেই মশাল মিছিল। তাতে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় ছাত্রছাত্রীদের।

ছাত্র-বিক্ষোভকে কেন্দ্র করে মঙ্গলবারই উত্তেজনা ছড়িয়েছিল বিশ্বভারতীতে। বাড়ি থেকে উপাচার্যের গাড়ির সামনে শুয়ে পড়ে বিক্ষোভ দেখান পড়ুয়াদের একাংশ। বুধবার আবারও বিদ্যুতের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। বিশ্বভারতী কর্তৃপক্ষের আবেদন মেনে উপাচার্যের বাড়ির সামনে শান্তিনিকেতন থানার পুলিশ মোতায়েন রয়েছে। অভিযোগ, বিক্ষোভকারীরা পড়ুয়ারা গেট দিয়ে ঢোকার চেষ্টা করলে তাঁদের বাধা দেওয়া হয়। তা নিয়ে পুলিশের সঙ্গে পড়ুয়াদের ধস্তাধস্তির ঘটনাও ঘটে।

বিভিন্ন দাবিতে বিশ্ববিদ্যালয়ে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন ছাত্রছাত্রীদের একাংশ। উপাচার্যের পদত্যাগের দাবিতে এবং কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে আলোচনায় না বসায় গত ২৪ ডিসেম্বর থেকে উপাচার্যের বাংলোর কিছুটা দূরে মঞ্চ বেঁধে লাগাতার অবস্থান চলছে পড়ুয়াদের। অভিযোগ, সেই আন্দোলনের জেরে কার্যত গৃহবন্দি হয়ে রয়েছেন উপাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva-Bharati University Shantiniketan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE