Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tarapith Temple

Tarapith Temple: তারাপীঠ বন্ধ নয় এখনই

তারাপীঠ মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় বলেন, ‘‘সমস্ত রকম কোভিড বিধি মেনে চলে মন্দির দর্শনার্থীদের জন্য খোলা রাখা হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তারাপীঠ শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ০৭:৪৪
Share: Save:

নতুন বছরের প্রথম দু’দিন পেরিয়ে যাওয়ার পরে তারাপীঠ মন্দিরে দর্শনার্থীদের ভিড় কমে গিয়েছে। এ ছাড়া পর্যটন ক্ষেত্র বা মন্দির বন্ধ রাখার ক্ষেত্রে কোনও সরকারি নির্দেশিকা নেই। তাই এখনই তারাপীঠ মন্দির দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হচ্ছে না বলে সিদ্ধান্ত নিল মন্দির কমিটি।

তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানান, সোমবার তারাপীঠ মন্দির কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনায় মন্দির আপাতত দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হচ্ছে না বলে সিদ্ধান্ত নেন। তারাময় বলেন, ‘‘পূর্ণাঙ্গ লকডাউন হলে মন্দির কমিটি মন্দির দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা নিয়ে ভাবনা চিন্তা করবে। কারণ সরকার এবং জেলা প্রশাসনের নির্দেশের বাইরে মন্দির কমিটি নয়।’’ তারাপীঠ মন্দির দর্শনার্থীদের জন্য খোলা থাকার উপর তারাপীঠের ছোট বড় মাঝারি সমস্ত ধরণের ব্যবসা নির্ভরশীল বলে জানান তারাপীঠ লজ মালিক সমিতির সম্পাদক সুনীল গিরি। তিনি বলেন, ‘‘এখনও পর্যন্ত বাইরের পর্যটকরা ফোনে লজ বুকিং করছেন। সেক্ষেত্রে তারাপীঠ মন্দির বন্ধ হয়ে গেলে এলাকার পর্যটন ব্যবসা বড় ধাক্কা খাবে।’’

তারাপীঠ মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় বলেন, ‘‘সমস্ত রকম কোভিড বিধি মেনে চলে মন্দির দর্শনার্থীদের জন্য খোলা রাখা হবে। বিশেষ করে মাস্ক পরে ছাড়া তারাপীঠ মন্দিরে কোনও সেবায়েত থেকে দর্শনার্থীদের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না। এর জন্য মন্দিরে নজরদারির জন্য আরো বেশি নিরাপত্তা কর্মী বাড়ানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tarapith Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE