Advertisement
০৭ মে ২০২৪
Lightning

Lightning in Bankura: বাঁকুড়ায় বাজ পড়ে মৃত ৩, আহত আরও ৫, ক্ষতিপূরণের আশ্বাস প্রশাসনের

বাঁকুড়ার বড়জোড়ায় বজ্রপাতে মারা গিয়েছেন দু’জন। এক জনের মৃত্যু হয়েছে পাত্রসায়রে।

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ১৭:৫৫
Share: Save:

বাঁকুড়ায় দুটি পৃথক বজ্রপাতের ঘটনায় মৃত্যু হয়েছে তিন জনের। তাঁদের মধ্যে বড়জোড়ায় মারা গিয়েছেন দু’জন। এক জনের মৃত্যু হয়েছে পাত্রসায়রে। আহত হয়েছেন আরও পাঁচ জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের কোটালপুকুর গ্রামে চাষের কাজ করছিলেন বেশ কয়েক জন। হঠাৎ সেখানে বাজ পড়ে। তাতে জাহিরুল শেখ (৩০) ও মঙ্গলা বাউরি (৭০) নামে দু’জনের মৃত্যু হয়। জাহিরুলের বাড়ি সোনামুখী থানার পিয়ারবেড়া গ্রামে। মঙ্গলার বাড়ি সোনামুখী থানারই সামন্তবেড়া গ্রামে। বাজ পড়ে গুরুতর জখম হয়েছেন মন্দিরা বাউরি, সজলা বাউরি, সনকা বাউরি, লক্ষ্মী বাউরি ও ঋতু বাউরি। আহতদের সকলের বাড়িও সামন্তবেড়া গ্রামে। খবর পেয়ে স্থানীয়রা আহতদের দ্রুত বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

এ ছাড়া বাঁকুড়ার পাত্রসায়র ব্লকের ধগড়িয়া গ্রামে পৃথক একটি বজ্রপাতের ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে মৃতের নাম কাকলি রুইদাস (৩০)। গ্রামের বাইরে চাষের জমিতে কাজ করা সময় বজ্রপাত হলে তিনি সেখানেই লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে পাত্রসায়র ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকরা কাকলিকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় বাঁকুড়া জেলা প্রশাসন জানিয়েছে, মৃতদেহগুলির ময়নাতদন্তের পর তিনটি পরিবারকেই সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণের টাকা তুলে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lightning bankura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE