Advertisement
০৬ মে ২০২৪
WB Panchayat Election 2023

গোঁজের নামে প্রচার, যশপুরে অস্বস্তি তৃণমূলের অন্দরেই

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যশপুরের কান্তর, ঘোড়াতোড়, পরতপুর, সালুঞ্চি ধ-গ্রাম ইত্যাদি সংসদ নিয়ে ১২ নম্বর পঞ্চায়েত সমিতির আসনটির জন্য তৃণমূলের দুই প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

এই দেওয়াল লিখনকে ঘিরেই বিতর্ক যশপুরে। নিজস্ব চিত্র

এই দেওয়াল লিখনকে ঘিরেই বিতর্ক যশপুরে। নিজস্ব চিত্র senguptadayal@gmail.com

শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ০৯:৫১
Share: Save:

গোঁজ প্রার্থীদের নিয়ে আস্বস্তি রয়েছে শাসকদলে। এই আবহে অনুমোদিত প্রার্থী তালিকায় ‘বাইরে’ এক তৃণমূল কর্মীর সমর্থনে পঞ্চায়েত সমিতির আসনের জন্য দেওয়াল শুরু হতেই সেই অস্বস্তি বাড়ল। ঘটনাটি ঘটেছে দুবরাজপুর পঞ্চায়েত সমিতির যশপুর ১২ নম্বর আসনে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যশপুরের কান্তর, ঘোড়াতোড়, পরতপুর, সালুঞ্চি ধ-গ্রাম ইত্যাদি সংসদ নিয়ে ১২ নম্বর পঞ্চায়েত সমিতির আসনটির জন্য তৃণমূলের দুই প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। একজন হলেন সুভাষ ভাঁড়ারি। অন্য জন শেখ জসিমউদ্দিন। দল সূত্রে খবর, অনুমোদিত প্রার্থী তালিকায় নাম রয়েছে সুভাষের। কিন্তু শুক্রবার বিকেল থেকে স্থানীয় অঞ্চল সভাপতি ঘনিষ্ঠ শেখ জসিমউদ্দিনের নামে এলাকায় দেওয়াল লেখা শুরু হয়। তাতেই বিতর্ক বেঁধেছে।

দলের অঞ্চল সভাপতি মুন্সি মোজাম্মেল হক বলছেন, ‘‘দলের কথাই শেষ কথা। তবে শেখ জসিমউদ্দিনের নামই ওই পঞ্চায়েত সমিতির আসনের জন্য আমাদের তরফে পাঠানো হয়েছিল। দলের কর্মী-সমর্থকেরা উৎসাহী হয়ে দেওয়াল লিখন করে ফেলেছে।’’ একই বক্তব্য শেখ জসিমউদ্দিনেরও। তবে উভয়েই বলছেন, ‘‘সুভাষ ভাঁড়ারি অন্য গ্রামের লোক। এই এলাকার তাঁর প্রভাব নেই।’’ স্থানীয় অনেকের দাবি, শাসক দলের দুই প্রার্থীর লড়াইয়ে সুবিধা পেতে পারেন বিরোধীরা।

সুভাষ বলছেন, ‘‘আমাকে দল মনোনয়ন জমা দিতে বলেছিল। তালিকায় আমার নাম রয়েছে। তাই মনোনয়ন জমা গিয়েছি। সিদ্ধান্ত যা নেওয়ার দল নেবে।’’ তৃণমূলের জেলা সহ সভাপতি মলয় মুখোপাধ্যায় বক্তব্য, ‘‘দলের স্পষ্ট নির্দেশ, যাঁর নাম তালিকায় ছিল তিনিই দলের প্রতীক পাবেন। এর অন্যথা হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Panchayat Election 2023 TMC Rebel Politicians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE