Advertisement
০৮ মে ২০২৪
TMC

বীরভূমে তৃণমূল নেতা এবং কর্মীদের মারের অভিযোগ, গোষ্ঠীদ্বন্দ্ব বলে পাল্টা তোপ বিজেপির

বীরভূমের ময়ুরেশ্বর এবং মহম্মদবাজারে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপি সেই অভিযোগ অস্বীকার করেছে।

TMC leader and his son allegedly beaten at Mayureshwar of Birbhum by BJP workers

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ময়ূরেশ্বর শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১২:৩৯
Share: Save:

ভোট প্রচার সেরে বাড়ি ফেরার পথে তৃণমূলের অঞ্চল সম্পাদক এবং তাঁর ছেলেকে মারধর করার অভিযোগ উঠল বিজেপির কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। এই ঘটনা ঘটেছে বীরভূমের ময়ুরেশ্বরে। একই অভিযোগ উঠেছে মহম্মদবাজারেও। বিজেপি অবশ্য তৃণমূলের তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

বীরভূমের ময়ুরেশ্বর থানার ঢেকা অঞ্চলের তৃণমূল সম্পাদক মোস্তফা শেখের অভিযোগ, রবিবার রাতে ভোটের প্রচার করে বাড়ি ফেরার সময় ৫০ থেকে ৬০ জন বিজেপি কর্মী-সমর্থক তাঁকে এবং তাঁর ছেলেকে ঘিরে ধরে বাঁশ দিয়ে মারধর করেন। এর পর মোস্তাফাকে প্রথমে স্থানীয় বাসুদেবপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করানো হয়। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় সিউড়ি সদর হাসপাতালে। মহম্মদবাজারের কাপিষ্ঠা পঞ্চায়েতের মোরালপুর গ্রামে রবিবার রাতে কয়েক জন তৃণমূল কর্মীর উপর বিজেপি হামলা চালায় বলে অভিযোগ। তাঁদের মধ্যে রঞ্জিত মিস্ত্রি নামে এক তৃণমূল কর্মী-সহ কয়েক জন জখম হয়ে সিউড়ি সদর হাসপাতালে ভর্তি।

এ নিয়ে বীরভূমে তৃণমূলের কোর কমিটির আহ্বায়ক বিকাশ রায় চৌধুরী বলেন, ‘‘বিরোধীরা যতই যা অভিযোগ করুক না কেন তারা জানে যে, মানুষ আমাদের সঙ্গে। আমরাই নির্বাচনে মানুষের সমর্থনে জয়লাভ করব। সেই কারণেই তারা এই সব ঘটনা ঘটাচ্ছে। মানুষ সব কিছুর উত্তর দেবে।’’

তৃণমূলের অভিযোগ নিয়ে বিজেপির বীরভূম জেলার সভাপতি ধ্রুব সাহা বলেন, ‘‘বিজেপি মারধরে বিশ্বাসী নয়। তৃণমূলের নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে একাধিক জায়গায়। সেই কারণেই এমন ঘটনা ঘটছে। কিন্তু সেটা আমাদের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Political Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE