Advertisement
০৬ মে ২০২৪
Anubrata Mondal

অনুব্রত মণ্ডলের মুক্তির দাবিতে সাঁইথিয়ায় হরিনাম সংকীর্তনের আয়োজন যুব তৃণমূলের কর্মীদের

গত বছরের অগস্টে গরুপাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত। তাঁর জায়গা হয় আসানসোল জেলে। পরে একই মামলায় অনুব্রতকে ইডি নিজেদের হেফাজতে নিলেও খুনের চেষ্টার মামলায় রাজ্য পুলিশের হাতে গ্রেফতার হন।

অনুব্রত মণ্ডলের মুক্তির দাবিতে হরিনামের আয়োজন করল যুব তৃণমূল।

অনুব্রত মণ্ডলের মুক্তির দাবিতে হরিনামের আয়োজন করল যুব তৃণমূল। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সাঁইথিয়া শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ০০:২৪
Share: Save:

অনুব্রত মণ্ডলের মুক্তির দাবিতে হরিনাম সংকীর্তনের আয়োজন করল তৃণমূল কর্মীরা। গরু পাচার মামলায় দ্রেফতার হয়ে বর্তমানে তিহাড় জেলে বন্দি রয়েছেন অনুব্রত। তাঁর মুক্তির দাবিতে শুক্রবার সাঁইথিয়া পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের একটি ক্লাবে যুব তৃণমূলের পক্ষে হরিনাম সংকীর্তনের আয়োজন করা হয়। যুব তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে, যত দিন না অনুব্রত জেল থেকে মুক্তি পাচ্ছেন, তত দিন এই হরিনাম সংকীর্তন চলবে।

গত বছরের অগস্টে গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত। তার পর তাঁর জায়গা হয় আসানসোল জেলে। পরে একই মামলায় অনুব্রতকে ইডি নিজেদের হেফাজতে নেয়। তার পর থেকে তিহাড়েই রয়েছেন অনুব্রত।

গত ৫ ডিসেম্বর সুপ্রিম কোর্টে গরু পাচার মামলার শুনানিতে অনুব্রতের আইনজীবী তাঁর জামিনের আর্জি করেন। অনুব্রতের পক্ষে আইনজীবী মুকুল রোহতাগী জানান, এই মামলার মূল অভিযুক্ত, যাকে সিবিআই ‘কিংপিন’ হিসেবে চিহ্নিত করেছে, সেই এনামুল হক জামিন পেয়ে গিয়েছেন। আর এক অভিযুক্ত সতীশ কুমার জামিন পেয়েছেন। কিন্তু ১৭ মাস ধরে জেলে আছেন অনুব্রত। তাই তাঁকেও জামিন দেওয়া হোক। কিন্তু সিবিআইয়ের আইনজীবী তার বিরোধিতা করেন। এর পর ২২ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় বীরভূমের তৃণমূল নেতার জামিন মামলা। ২২ জানুয়ারি এই মামলার শুনানিতে ফের তাঁর জামিনের বিরোধিতা করে সিবিআই। সুপ্রিম কোর্ট গরু পাচার মামলায় অনুব্রতের বিরুদ্ধে সিবিআইয়ের মামলার বিচার ২২ ফেব্রুয়ারি থেকে শুরু করার নির্দেশ দিয়েছে। আসানসোলের বিশেষ সিবিআই আদালতে এই মামলা চলছে। সুপ্রিম কোর্টের বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং সতীশ চন্দ্র শর্মার বেঞ্চ আগামী ২৭ ফেব্রুয়ারি এই মামলাটি শুনবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cattle Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE