Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Visva Bharati

Bidyut Chakraborty: পাঁচ দিনের ছুটিতে বিশ্বভারতীর উপাচার্য, দিল্লি যাওয়া নিয়ে জল্পনা

ছাত্র আন্দোলনের পর অচলাবস্থা কাটতে না কাটতে ছুটিতে গেলেন উপাচার্য। যার জেরে বিষয়টি নিয়ে ছড়িয়েছে জল্পনা।

বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪৩
Share: Save:

পাঁচ দিনের ছুটিতে গেলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। ২২ সেপ্টেম্বর থেকে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে থাকবেন তিনি। এই ক’দিন বিশ্বভারতীর উপাচার্যের দায়িত্ব সামলাবেন তারাপ্রসাদ চট্টোপাধ্যায়। এ নিয়ে বিশ্বভারতীর ওয়েবসাইটে মঙ্গলবার একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ছাত্র আন্দোলনের পর অচলাবস্থা কাটতে না কাটতে ছুটিতে গেলেন উপাচার্য। যার জেরে বিষয়টি নিয়ে ছড়িয়েছে জল্পনা।

বিশ্বভারতীর প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কয়েক দিন শহরের বাইরে থাকবেন উপাচার্য। ছুটি নিয়ে উপাচার্য কোথায় গেলেন তা নিয়ে ছড়িয়েছে জল্পনা। সূত্রের খবর, দিল্লি গিয়েছেন বিদ্যুৎ। ছাত্র আন্দোলনের বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দফতরে সঙ্গে তাঁর বৈঠক হতে পারে বলে খবর। বিশ্বভারতী সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই শান্তিনিকেতন থেকে বেরিয়ে পড়েছেন তিনি।

২৭ অগস্ট থেকে উপাচার্যের বাসভবন ঘেরাও করে রাখেন বিশ্বভারতীর সাসপেন্ড হওয়া পড়ুয়ারা। চলে বিক্ষোভ কর্মসূচি। বিভিন্ন সংগঠন সেই আন্দোলনের পাশে দাঁড়িয়েছিল। ঘেরাও মুক্ত হতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন উপাচার্য। এর পরই আদালতের নির্দেশে বিক্ষোভ তুলে নেন পড়ুয়ারা। সেই আন্দোলন ঘিরে উত্তাল হয়েছিল বিশ্বভারতী। বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন উপাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati vice chancellor Bidyut Chakrabarty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE