Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Visva Bharati University

Student Protest: শান্তিনিকেতনে অশান্তি, বিদ্যুৎ-ভবনে পুলিশি প্রহরা

আবেদন করার পরের দিনই পুলিশি নিরাপত্তা পেলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

উপাচার্যের বাড়িকর সামনে পুলিশ।

উপাচার্যের বাড়িকর সামনে পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৭:০৬
Share: Save:

আবেদন করার পরের দিনই পুলিশি নিরাপত্তা পেলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বুধবার এক জন সাব ইন্সপেক্টর সহ চার জন কনস্টেবল মোতায়েন করা হয়েছে উপাচার্যের বাসভবন পূর্বিতায়। মঙ্গলবারই নিরাপত্তা চেয়ে শান্তিনিকেতন থানায় ইমেল করেছিলেন তিনি।

তিন পড়ুয়াকে বরখাস্তের প্রতিবাদে শুক্রবার রাত থেকে আন্দোলন করছেন বিশ্বভারতীর শিক্ষার্থীদের একাংশ। উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। সেখানে অস্থায়ী মঞ্চও বাঁধা হয়েছে। পড়ুয়াদের এই আন্দোলনকে সমর্থন করে উপাচার্যের বাড়ি অবধি মিছিল করেছে বিভিন্ন রাজনৈতিক দলের ছাত্র সংগঠন। শান্তিনিকেতনে এই আন্দোলনের কেন্দ্রবিন্দুই হয়ে দাঁড়িয়েছে উপাচার্যের বাড়ি। সেই পরিস্থিতিতেই মঙ্গলবার উপাচার্য নিরাপত্তা চেয়েছেন বলে জানিয়েছিলেন বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী।

আরও পড়ুন:

উপাচার্যের আবেদনে সাড়া দিয়ে বুধবার নিরাপত্তার ব্যবস্থা করা হয়। যে পাঁচ জনকে মোতায়েন করা হয়েছে, তাঁরা উপাচার্যের বাসভবনের সামনে সারাক্ষণ থাকবেন বলে জানা পুলিশ সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE