Advertisement
০১ মে ২০২৪
Visva Bharati University

বিশ্বভারতীর সমাবর্তনে শেষ মুহূর্তে বাদ গত বছরের উত্তীর্ণেরা

২৪ ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ৯টা থেকে বিশ্বভারতীর আম্রকুঞ্জে হবে সমাবর্তন অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে সোমবারই এ কথা জানানো হয়েছিল।

Visva Bharati University covocation for 2022 passout students is canceled.

আগামী ২৪ ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ৯টা থেকে বিশ্বভারতীর আম্রকুঞ্জে হবে সমাবর্তন অনুষ্ঠান। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪০
Share: Save:

২০২১ এবং ২০২২ সালে উত্তীর্ণ পড়ুয়াদের সমাবর্তন অনুষ্ঠান হওয়ার কথা ছিল শুক্রবার। কিন্তু শেষ মুহূর্তে ওই অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হয়েছে ২০২২ সালে উত্তীর্ণ পড়ুয়াদের। বিশ্বভারতী কর্তৃপক্ষ জানিয়েছেন, অনিবার্য কারণবশত এই সিদ্ধান্ত। পরে ২০২২ সালে উত্তীর্ণদের জন্য আলাদা করে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও জানানো হয়েছে।

আগামী ২৪ ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ৯টা থেকে বিশ্বভারতীর আম্রকুঞ্জে হবে সমাবর্তন অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে সোমবার এ কথা জানানো হয়েছিল। এ বারের সমাবর্তনে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ উপস্থিত থাকতে পারেন। থাকার কথা রাজ্যপাল সিভি আনন্দ বোসেরও।

২০১৯ সালে উত্তীর্ণ পড়ুয়াদের জন্য শেষ বার প্রকাশ্যে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সে বার এসেছিলেন তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এর পর কোভিড অতিমারির কারণে পর পর তিন বছর সমাবর্তন অনুষ্ঠান বন্ধ ছিল। বুধবার বিশ্বভারতীর মুখোয জনসংযোগ আধিকারিক মহুয়া বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘প্রশাসনিক কারণেই ২০২২ সালের উত্তীর্ণদের বাদ দেওয়া হয়েছে। এর বেশি এই মুহূর্তে বলা সম্ভব নয়।’’

প্রসঙ্গত, পড়ুয়াদের একাংশের ধারাবাহিক আন্দোলনের কারণে গত ডিসেম্বরে বিশ্বভারতীয় সমাবর্তন অনুষ্ঠান স্থগিত হয়ে গিয়েছিল। গত ১১ ডিসেম্বরের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল রাজ্যপাল বোস এবং কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের। সেই অনুষ্ঠানের প্রস্তুতিও শুরু হয়েছিল। কিন্তু, হঠাৎই বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে সেই সময়ে জানানো হয়, স্থগিত করা হচ্ছে ওই অনুষ্ঠান। এ বার সেই অনুষ্ঠান হচ্ছে আগামী শুক্রবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati University Convocation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE