Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bolpur

Bolpur: বরাদ্দ ১০০ কোটি, জলপ্রকল্পের জন্য প্রায় ৬ একর জমি পেল বোলপুর পুরসভা

ভূমি সংস্কার-সহ একাধিক দফতরের তরফে পুরসভার হাতে প্রায় ৬ একর জমি তুলে দেওয়া হয়েছে তাদের হাতে।

প্রসাসনিক আধিকারিকদের সঙ্গে পর্ণা ঘোষ।

প্রসাসনিক আধিকারিকদের সঙ্গে পর্ণা ঘোষ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১৫:৪৪
Share: Save:

জল সঙ্কট ঘিরে ভোগান্তি দীর্ঘদিন ধরে। এ বার তা থেকে মুক্তি পেতে চলেছেন বোলপুরবাসী। জলপ্রকল্পের জন্য আগেই ১০০ কোটি টাকা বরাদ্দ হয়ে গিয়েছিল। এ বার জমিও হাতে পেল পুরসভা। রাজ্য সরকারের ভূমি সংস্কার-সহ একাধিক দফতরের তরফে পুরসভার হাতে প্রায় ৬ একর জমি তুলে দেওয়া হয়েছে তাদের হাতে। বুধবার আনুষ্ঠানিক ভাবে সেই জমি হাতে পেলেন বোলপুর পুরসভার নব নির্বাচিত চেয়াপার্সন পর্ণা ঘোষ।

বোলপুর ভূমি সংস্কার বিভাগের আধিকারিক সঞ্জয় রায় জানিয়েছেন, আপাতত বোলপুর পুরসভার অন্তর্গত ৫ থেকে ৭ মৌজায় ৫.৮২৫ একর জমি বরাদ্দ হয়েছে। রজতপুর ঘেরো পাড়া, বাঁধগোড়া মৌজা, গোয়াল পাড়া, উত্তরনারায়ণপুর, বোলপুর মৌজা-সহ একাধিক জায়গায় জল প্রকল্প গড়ে তোলার পরিকল্পনা রয়েছে প্রশাসনের।

জল প্রকল্প গড়ে উঠলে সাধারণ মানুষের সুবিধা হবে বলে মনে করছেন পর্ণা ঘোষ। তিনি জানিয়েছেন, রাজ্য সরকার তো বটেই, এই প্রকল্পে বিশেষ বাবে সহায়তা করছেন বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। খুব শীঘ্র কাজ শুরু হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE