Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
SSC

এসএসসি প্রকাশিত ভুয়ো গ্রুপ ‘ডি’ কর্মীর তালিকায় এ বার পুরুলিয়ার তৃণমূল নেতা!

সুশান্ত-সহ পুরুলিয়া জেলার ২৯ জনের নাম এসএসসির তালিকায় রয়েছে। তার মধ্যে পুরুলিয়া এবং রঘুনাথপুর, এই দুই শহর ছাড়াও গ্রামীণ এলাকায় এমনকি কলেজে কর্মরতদের নামও পাওয়া গিয়েছে।

পুরুলিয়া জেলার রঘুনাথপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা সুশান্তকুমার পাণ্ডে।

পুরুলিয়া জেলার রঘুনাথপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা সুশান্তকুমার পাণ্ডে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৭:২৫
Share: Save:

স্কুল সার্ভিস কমিশনের প্রকাশিত ভুয়ো গ্রুপ ‘ডি’ কর্মীদের তালিকায় এ বার মিলল পুরুলিয়া জেলার এক তৃণমূল নেতার নাম। যদিও ওই নেতার দাবি, তিনি যোগ্যতার বলেই নিয়োগপত্র পেয়েছেন। এ নিয়ে আইনি পথে মোকাবিলার করার কথাও জানিয়েছেন তিনি। একে ‘বিচারাধীন বিষয়’ বলে একই পদক্ষেপ করবেন বলে মন্তব্য জেলা তৃণমূল নেতৃত্বের।

সম্প্রতি কলকাতা হাই কোর্টের নির্দেশে স্কুল-কলেজে চতুর্থ শ্রেণির ভুয়ো কর্মীদের একটি তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। ওই তালিকায় পুরুলিয়া জেলার রঘুনাথপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির প্রাক্তন কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা সুশান্তকুমার পাণ্ডের নাম রয়েছে। যিনি রঘুনাথপুর শহরের একটি স্কুলে কর্মরত ছিলেন। বুধবার এ বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে সুশান্তের সঙ্গে যোগাযোগ করে আনন্দবাজার অনলাইন। তাঁর দাবি, ‘‘আমি তো যোগ্য হিসাবে নিয়োগপত্র পেয়েছি। তবু কেন আমার নাম তালিকায় রয়েছে, বলতে পারব না।’’ সেই সঙ্গে তিনি বলেছেন, ‘‘আইনি পথেই এর মোকাবিলা করব।’’

প্রসঙ্গত, সুশান্ত-সহ পুরুলিয়া জেলার ২৯ জনের নাম ওই তালিকায় রয়েছে। তার মধ্যে পুরুলিয়া এবং রঘুনাথপুর, এই দুই শহর ছাড়াও গ্রামীণ এলাকায় এমনকি কলেজে কর্মরতদের নামও পাওয়া গিয়েছে। ওই তালিকায় কোনও অসঙ্গতি থাকলে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন পুরুলিয়া জেলার তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া। তিনি বলেন, ‘‘এটি বিচারাধীন বিষয়। এতে যদি কোথাও কোনও অসঙ্গতি থাকে, তা হলে সেটি আদালত দেখবে।’’ অন্য দিকে, পুরুলিয়া জেলার বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) গৌতমচন্দ্র মাল বলেন, ‘‘আমাদের কাছে যে কয়েকটি নাম এসেছিল, সেগুলি আমরা নির্দিষ্ট জায়গায় পাঠিয়ে দিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE