Advertisement
০৯ মে ২০২৪
Rain forecast

পুজোর আগে আবারও দুর্যোগ? বৃষ্টি ভাসাতে পারে রবিবারের কেনাকাটা, নিম্নচাপ ঘনাচ্ছে বঙ্গোপসাগরে

আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণাবর্ত মঙ্গলবার নাগাদ নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে বুধবার থেকে আবারও ভারী বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের জেলাগুলি।

আবারও ভারী বৃষ্টির ভ্রুকুটি।

আবারও ভারী বৃষ্টির ভ্রুকুটি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১০:৫৭
Share: Save:

কখনও রোদ, আবার কখনও মেঘ। রবিবাসরীয় সকালে কলকাতার আকাশের ছবিটা খানিকটা এ রকমই। গত কয়েক দিনের মতো রবিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। ফলে পুজোর সপ্তাহ দুয়েক আগের রবিবারের কেনাকাটায় জল ঢালতে পারে বৃষ্টি।

হাওয়া অফিস সূত্রে খবর, গয়া থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখার জেরে রবিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবারও বিক্ষিপ্ত ভাবে কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টি হয়েছে।

পুজোর আগে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবারও ভারী বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণাবর্ত মঙ্গলবার নাগাদ নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে বুধবার থেকে আবারও ভারী বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের জেলাগুলি। বিশেষত, উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪৫ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।

বস্তুত, ক’দিন আগেই বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ভারী বর্ষণ হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। যার জেরে অস্বস্তিকর গরম থেকে অনেকটাই রেহাই পেয়েছেন বাসিন্দারা। তবে, পুজোর আগে বৃষ্টির পূর্বাভাসে অনেকরেই মুখভার।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, রবিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE