Advertisement
১৯ মে ২০২৪
Weather News

কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, সন্ধ্যায় ভিজবে আরও দুই জেলা, কী জানাল হাওয়া অফিস

বৃহস্পতিবার বিকেলে আলিপুর আবহাওয়া দফতর যে পূর্বাভাস জারি করেছে, তাতে বলা হয়েছে আগামী ২ থেকে ৩ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ার কিছু এলাকায়।

কলকাতায় বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় বৃষ্টির পূর্বাভাস। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৮:১১
Share: Save:

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। বৃষ্টি হবে পশ্চিম মেদিনীপুর এবং হাওড়াতেও।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ আলিপুর আবহাওয়া দফতর যে পূর্বাভাস জারি করেছে, তাতে বলা হয়েছে আগামী ২ থেকে ৩ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ার কিছু এলাকায়। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি ও বজ্রপাতের সময় মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

বুধবার বিকেলেও ভিজেছে কলকাতা। সকাল থেকে রোদ ঝলমলে আকাশ থাকলেও বিকেলে অন্ধকার হয়ে আসে। ঝমঝমিয়ে বৃষ্টি নামে শহরের একাধিক এলাকায়। বেশ কিছু ক্ষণের সেই বৃষ্টিতে কলকাতার একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছিল। যার ফলে বিপাকে পড়েন সাধারণ মানুষ। তার আগে বুধবার মাঝরাতেও বেশ কিছু ক্ষণ মুষলধারে বৃষ্টি হয়েছিল। একই ভাবে বৃহস্পতিবার বিকেলেও ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। যার জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather News Kolkata rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE