Advertisement
০৮ মে ২০২৪
Bengal Weather

শনিবার পর্যন্ত দক্ষিণের চার জেলায় বৃষ্টির কারণে কমলা সতর্কতা, বাকি জেলায় কত দিন চলবে বর্ষণ?

বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

image of rain

শনিবার পর্যন্ত দক্ষিণের চার জেলায় ঝড়-বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৫:২৩
Share: Save:

ভ্যাপসা গরম থেকে কি বৃহস্পতিবারই স্বস্তি? আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। শনি, রবি এবং সোমবারও কিছু জেলায় চলতে পারে বৃষ্টি। শনিবার পর্যন্ত দক্ষিণের চার জেলায় ঝড়-বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বৃহস্পতি এবং শুক্রবার উত্তরবঙ্গের আট জেলাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃহস্পতি, শুক্র এবং শনিবার বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে সেখানে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে জেলার কিছু অংশে। সে সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস জানিয়েছে, শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণের বেশির ভাগ জেলায় বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমানে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী সোমবার রাজ্যের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে জেলার দু’এক জায়গাতেই এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতি এবং শুক্রবার উত্তরবঙ্গের আট জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে। বৃহস্পতিবার আলিপুরদুয়ার এবং কোচবিহারের কিছু অংশে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে উত্তরের সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengal Weather rainfall Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE