Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অগ্নিগর্ভ কাঁথি, মমতাকে ফোন করে অবিলম্বে ব্যবস্থা নিতে বললেন উদ্বিগ্ন রাজনাথ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে টুইট করে জানানো হয়েছে, কাঁথির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজনাথ সিংহ। যাঁরা এই গণ্ডগোলের সঙ্গে জড়িত তাঁদ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জানুয়ারি ২০১৯ ২৩:২৭
Save
Something isn't right! Please refresh.
কাঁথির ঘটনায় মমতাকে ফোন রাজনাথ সিংহের।— ফাইল চিত্র।

কাঁথির ঘটনায় মমতাকে ফোন রাজনাথ সিংহের।— ফাইল চিত্র।

Popup Close

পূর্ব মেদিনীপুরের কাঁথির ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। মঙ্গলবার সন্ধ্যায় কাঁথির গণ্ডগোলের খবর কেন্দ্রের কাছে পৌঁছনোর পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি ফোন করেন রাজনাথ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে টুইট করে জানানো হয়েছে, কাঁথির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজনাথ সিংহ। যাঁরা এই গণ্ডগোলের সঙ্গে জড়িত তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতেও বলেন তিনি।

এ দিন কাঁথিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভা ছিল। ওই সভামঞ্চ থেকেই তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানান অমিত। সভা শেষ হতেই উত্তপ্ত হয়ে ওঠে কাঁথি ও তার সংলগ্ন এলাকা। দফায় দফায় সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা।

বিজেপির অভিযোগ, সভা শেষে ফেরার পথে তাদের কর্মীদের উপর হামলা চালায় তৃণমূল। তাদের গাড়িতে ভাঙচুর চালানো হয়। অন্য দিকে, দুরমুঠেও তৃণমূলের পার্টি অফিসে হামলা চালানোর অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। পার্টি অফিসের সামনে বেশ কয়েকটি বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। ভাঙচুর চালানোর পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তৃণমূল কর্মীদের মারধরেরও অভিযোগ উঠেছে।

Advertisement

হামলা-পাল্টা হামলায় পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে। বিকেল গড়িয়ে সন্ধ্যাতেও ফের নতুন করে সংঘর্ষের খবর আসে। বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি বাস, এমনকি পুলিশের গা়ড়িতে বিজেপি কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল।

আরও পড়ুন: অমিত শাহের সভা মিটতেই রণক্ষেত্র কাঁথি, হামলা বিজেপির বাসে, আক্রান্ত তৃণমূল অফিসও

রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের দাবি, বিজেপি কর্মীরা গাড়ি করে সভা থেকে ফেরার সময় তৃণমূলের লোকজনেরা পথ আটকে তাঁদের উপর হামলা চালায়। বিজেপির বিরুদ্ধে পাল্টা হামলা চালানোর যে অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ খারিজ করে দিয়েছে রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব।

তবে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর পাল্টা দাবি, “তৃণমূল কর্মীদের উপরে ইট-বাঁশ-লাঠি নিয়ে হামলা চালিয়েছে বিজেপি। আমাদের দিকে যদি ওরা ইট-বোমা ছোড়ে, তা হলে আমরা তো নিশ্চয়ই ওদের রসগোল্লা খাওয়াব না।”

আরও পড়ুন: মমতার ছবি কোটি টাকা দিয়ে কেনেন চিটফান্ড মালিকেরা, বললেন অমিত

পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হওয়ায় কেন্দ্রের কাছে খবর পৌঁছয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী খবর পেয়ে নিজে সরারসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবরআমাদের রাজ্য বিভাগে।)



Tags:
Violence Rajnath Singh Mamata Banerjee Amit Shah BJP Rally Contai TMC BJPরাজনাথ সিংহমমতা বন্দ্যোপাধ্যায়অমিত শাহ
Something isn't right! Please refresh.

Advertisement