Advertisement
১৭ মে ২০২৪
Recruitment Scam

কুন্তলের টাকা সোমার অ্যাকাউন্টে! দফায় দফায় গিয়েছে ৫০ হাজার, ইডির হাতে ব্যাঙ্কের নথি

ইডি সূত্রে খবর, কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তাঁর ‘ঘনিষ্ঠ’ সোমা চক্রবর্তীর কাছে বেশ কয়েক দফায় ৫০ হাজার টাকা গিয়েছে। সেই সংক্রান্ত নথিও হাতে পেয়েছেন ইডির তদন্তকারীরা।

Recruitment Scam Case ED got bank statement of Kuntal Ghosh

ব্যাঙ্কের নথি নিয়ে সোমাকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৫:৩২
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম অভিযুক্ত কুন্তল ঘোষ সম্পর্কে নতুন তথ্য হাতে পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি সূত্রে খবর, কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তাঁর ‘ঘনিষ্ঠ’ সোমা চক্রবর্তীর কাছে বেশ কয়েক দফায় ৫০ হাজার টাকা গিয়েছে। সেই সংক্রান্ত নথিও হাতে পেয়েছেন ইডির তদন্তকারীরা। বিষয়টি খতিয়ে দেখার জন্য শুক্রবার ইডি দফতরে আরও এক বার ডেকে পাঠানো হয় সোমাকে। সঙ্গে আনতে বলা হয় ব্যাঙ্কের সমস্ত নথি। এই সমস্ত নথি যাচাই করে সোমা এবং কুন্তলের মধ্যে আর্থিক লেনদেনের বিষয়টি খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারীরা।

ইডির তরফে কুন্তলের ব্যাঙ্কের যে সমস্ত নথি খতিয়ে দেখা হয়েছে, তার একটিতে দেখা যাচ্ছে, সৌমি নামের এক জনের কাছে দফায় দফায় টাকা পাঠিয়েছেন কুন্তল। ইডি সূত্রে খবর, এই সৌমি আসলে সোমাই। এই বিষয়ে নিশ্চিত হতে সোমাকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

নিয়োগ মামলায় ধৃত তৃণমূলের যুবনেতা কুন্তল এর আগে দাবি করেছিলেন যে, তিনি সোমা চক্রবর্তী নামে কাউকে চেনেন না। তবে তদন্তকারীদের কাছে নাকি তিনি স্বীকার করে নিয়েছিলেন যে, সোমা তাঁর পরিচিত। ইডি সূত্রে খবর, ২০১৯ সাল থেকে সোমার সঙ্গে কুন্তলের বেশ কয়েক বার অর্থ লেনদেন হয়েছিল। কুন্তল প্রায় ৫০ লক্ষ টাকা সোমাকে দিয়েছিলেন বলেও জানা যায়। ইডির তরফে এ-ও জানানো হয় যে, জেরায় সোমা জানিয়েছেন, কুন্তল তাঁকে ব্যবসার জন্য টাকা ঋণ দিয়েছিলেন। গোয়েন্দারা যে লেনদেনের প্রমাণ পেয়েছেন, তা আসলে ঋণেরই টাকা। এই পরিস্থিতিতে তদন্তকারীদের একাংশের প্রশ্ন, কুন্তল কী কারণে সোমাকে ব্যবসার জন্য ঋণ দিলেন? ঋণ নিয়েছিলেন সে কথা সোমা স্বীকার করেছেন কিন্তু এখনও স্পষ্ট নয় সেই ঋণের অর্থ সোমা পরিশোধ করেছিলেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Kuntal Ghosh Soma Chakraborty ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE