Advertisement
০৫ মে ২০২৪
Recruitment Scam

৩০০ জনের তালিকায় সাত জনের চাকরি! শান্তনুকে নিয়ে নয়া তথ্য ইডির কাছে, শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ

ইডি সূত্রে খবর, শান্তনুর বাড়ি থেকে ৩০০ জন চাকরিপ্রার্থীর যে তালিকা পাওয়া গিয়েছিল, সেই তালিকায় ৭ জন নিয়োগপত্র পেয়েছেন। এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে মনে করছে ইডি। 

Recruitment Scam Case, ED will interrogate TMC youth leader of Hooghly Santanu Banerjee on Friday

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডি ইফিসে জেরা করা শুরু হল হুগলির যুবনেতা শান্তনুকে (বাম দিকে)। নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত আর এক অভিযুক্ত কুন্তল ঘোষ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৩:২১
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডের তদন্তে এ বার হুগলির যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বেশ কিছু তথ্য হাতে পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি সূত্রে খবর, শান্তনুর বাড়ি থেকে ৩০০ জন চাকরিপ্রার্থীর যে তালিকা পাওয়া গিয়েছিল, সেই তালিকায় ৭ জন নিয়োগপত্র পেয়েছেন। এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে মনে করছে ইডি। চাকরিপ্রার্থীদের নাম কী ভাবে শান্তনুর কাছে এল, সে বিষয়ে ওই যুবনেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে খবর। শুক্রবারই ইডি দফতরে আবারও হাজির হয়েছেন শান্তনু। এই প্রার্থীদের চাকরি কোন পথে হয়েছে, সে সম্পর্কেও ইডি আধিকারিকরা তথ্য জোগাড় করছেন বলে সূত্রের খবর। বিভিন্ন স্কুলে চাকরি পাওয়া প্রার্থীদের নাম কেনই বা শান্তনুর বাড়িতে রয়েছে, তা-ও জানতে চান ইডি আধিকারিকরা। এর পাশাপাশি বিভিন্ন স্কুলে চাকরি পাওয়া প্রার্থীদের নাম কী ভাবে তাঁর বাড়িতে এল, তা-ও খতিয়ে দেখতে চান আধিকারিকরা।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে আর এক অভিযুক্ত হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ শান্তনু সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি করেছিলেন। যদিও ইডির তদন্তকারীরা মনে করছেন, কুন্তল এবং শান্তনু একে অপরের পরিচিত এবং নিয়োগ দুর্নীতিকাণ্ডে তাঁদের দু’জনেরই ভূমিকা রয়েছে। এর আগে ফেব্রুয়ারি মাসেও সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল শান্তনুকে। সে সময় কখনও তাঁকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকেরা। কখনও বা তাঁর কাছ থেকে সম্পত্তির নথি চাওয়া হয় বলে ইডি সূত্রে খবর। কুন্তলের সঙ্গে শান্তনুর টাকা লেনদেন হয়েছে কি না, শুক্রবার সেই বিষয়েও ইডির আধিকারিকেরা জিজ্ঞাসাবাদ করবেন হুগলির যুবনেতাকে।

জানুয়ারি মাসে শান্তনুর বাড়িতে তল্লাশি চালায় ইডি। ইডি সূত্রে খবর, শান্তনুর বাড়ি থেকে ৩০০ প্রার্থীর নামের তালিকা এবং বেশ কিছু ইলেকট্রনিক তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে, সেই বিষয়ে তাঁকে আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। শুক্রবার আবার এই প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন ইডির আধিকারিকেরা। শান্তনু ছাড়াও একই দিনে কুন্তল ঘোষের ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছিল ইডি। ইডি এবং সিবিআই-এর হাতে গ্রেফতার কুন্তল ঘোষের নিউটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালায়। কুন্তলের সঙ্গে শান্তনুর আর্থিক লেনদেন হয়েছিল কি না, তারও হদিস পেতে চাইছে ইডি। শর্ট ফিল্ম বানানোর একটি সংস্থায় কুন্তল এবং শান্তনুর স্ত্রীর অংশীদারি ছিল বলে ইডি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Santanu Banerjee Kuntal Ghosh ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE